‘শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়েছে’

fec-image

শরণার্থী পুনর্বাসন সংক্রান্ত টাস্কফোর্স কমিটির চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, এক সময়ের অশান্ত পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন ও শান্তির দূত হিসেবে এসেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তাঁর নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়েছে । দুর্গম পার্বত্য এলাকা এখন সোলার ও বিদ্যুতের আলোয় আলোকিত । যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, স্বাস্থ্য, ভূমিহীনদের ভূমি, বাসস্থান বর্তমান সরকার নিশ্চিত করেছে।

তিনি আরও বলেন, শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নের কারণে এক সময়কার পশ্চাৎপদ পার্বত্য চট্টগ্রাম আজ দেশের মূল ধারার সাথে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগোচ্ছে।

মঙ্গলবার( ১৪ মার্চ) রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন পরিষদ আয়োজিত ভালনারেবল উইমেন্স বেনিফিট (ভিডব্লিউবি) প্রোগ্রাম ২০২৩-২০২৪ এর আওতায় মহিলাদের কার্ড হস্তান্তর, চাল বিতরন ও জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শান্তি উন্নয়ন শুধু শেখ হাসিনার সরকারই নিশ্চিত করতে পারে। পার্বত্য চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন ও বিরাজমান শান্তি স্থিতিশীলতা তার উৎকৃষ্ট উদাহরণ। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। তিনি সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবেলার আহবান জানান।

এ সময় পাতাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রামগড় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন, পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশুতোষ চাকমা, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শতরূপা চাকমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান ফারুক, রামগড় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোস্তফা হোসেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নিরুৎপল খিসা প্রমুখ।

আলোচনা শেষে কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি ৬১৯ জন মহিলাকে ভালনারেবাল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি)প্রোগ্রামের চাল রিতরণ, রেশন কার্ড হস্তান্তর ও ইউনিয়ন এলাকার জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সনদ বিতরণ করেন।

পরে তিনি নাকাপা ইউনিয়ন আওয়ামী লীগ নিজস্ব অফিস ভবন উদ্বোধন করেন।

এছাড়া বিকেলে রামগড় পৌর ভবনে রামগড় পৌরসভার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ২০ জন অসহায় মহিলাকে সেলাই মেশিন ও পৌর এলাকার বিভিন্ন ধর্মের ৭টি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে ৬ লাখ ৮০ হাজার টাকা অনুদান বিতরণ করেন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, চট্টগ্রাম, নিশ্চিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন