অবরোধ প্রত্যাহার না করলে আগামী ঈদের পর কঠোর আন্দোলনের হুমকি

news pic copy

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে অবরোধের নামে সাম্প্রদায়িক উস্কানি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন ও সমমনা সংগঠন সমূহ। বিক্ষোভ সমাবেশটি বুধবার সকালে জেলা প্রশাসকের কার্য়ালয়ের সামনে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, পবিত্র মাহে রমজান মাস সকল মুসলিমদের গুরুত্বপূর্ণ মাস। এ পবিত্র মাসে ধর্ম প্রিয় মুসলমানদের অবরোধের নামে সাম্প্রদায়িক উস্কানি দিয়ে হয়রানি করা হচ্ছে।পাহাড়ী সস্ত্রাসীরা অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে গুম, হত্যা, অপহরণ ও চাঁদাবাজি করে যাচ্ছে তাতে প্রশাসন নিরাপত্তার ভূমিকা পালন করছে।

বক্তারা আরো বলেন, ইউপি নির্বাচনের ভোট কেন্দ্র নিয়ে অবরোধের নামে যে কর্মসূচি দিয়েছেন তা যদি প্রত্যাহার না করেন, তাহলে আমরা অবরোধ প্রতিরোধ করতে মাঠে নামবো এবং কোন বিশৃঙ্খলা সৃষ্টি হলে এর দায় থাকে প্রশাসন এবং জেএসএস নেতা-কর্মীরা। পবিত্র মাহে রমজান মাসে রোজাদার মুসলমানদের হয়রানি না করে আপনাদের অবরোধ প্রত্যাহার করুন। তা না হলে পবিত্র ঈদুল ফিতরের পর কঠোর আন্দোলনের ডাক হুমকি দিয়েছেন পার্বত্য সম-অধিকার আন্দোলন ও সমমনা বাঙালী সংগঠনগুলো।

এ সময় পার্বত্য যুব ফ্রন্টের সাধারণ সম্পাদক মো. শাহজাহানের সঞ্চালনায় পার্বত্য যুব ফ্রন্টের উপদেষ্টা কাজী মো. জালোয়া, রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংগ্রামী পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সংগ্রামী নেতা জাহাঙ্গীর কামাল, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর মোল্লা এবং বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. ছাব্বির আহম্মেদসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশ বক্তব্যে রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন