অবসর নেওয়ার সময় এখনও হয়নি: শাহরুখ খান

fec-image

বলিউড সুপারস্টার শাহরুখ খান বলেছেন “আমার অবসর নেওয়ার সময় এখনও শুরু হয়নি। হাতে এখনো ৩৫ বছর সময় রয়েছে । আরও ভালো কিছু কাজ করতে হবে। আমি এমন একটা ছবি করতে চাই যা দেখে গোটা দুনিয়া আমাকে ভালোবাসবে। এরপর আর কেউ যাতে আমাকে না বলে, কেন আমি ক্রসওভার অভিনেতা নই। এমন একটা ছবি করতে চাই যা আমাকে বিশ্বের সব প্রান্তে জনপ্রিয় করে তুলবে।”

দুবাইতে ওয়ার্ল্ড গভর্নমেন্টস সামিট ২০২৪-এ অংশ নিয়ে বলিউড সুপারস্টার শাহরুখ খান এ কথা বলেন।

সেখানে তিনি তার পেশাদার জীবন এবং কেন তিনি কোনও আন্তর্জাতিক চলচ্চিত্রের অংশ হননি সে সম্পর্কে নানা কথা শেয়ার করেছেন । শাহরুখের বয়স এখন ৫৭। ফিল্মি কেরিয়ার নিয়ে বক্তব্য রাখতে গিয়েই শাহরুখ নিজের ব্যাপারে এমন মন্তব্য করেন।

প্রসঙ্গত, শাহরুখ খানের ছবি ‘জিরো’ মুক্তি পায় ২০১৮ সালে। ছবিটি বক্স অফিসে চূড়ান্ত ব্যর্থ হয়।

এরপরই রুপালি পর্দা থেকে বিরতি নেন অভিনেতা। দীর্ঘ চার বছর তাঁকে কোনও ছবিতে অভিনয় করতে দেখা যায়নি। ২০১৮ থেকে ২০২৩ সালের মধ্যে ইন্ডাস্ট্রি থেকে সাময়িক বিরতি নেওয়ার দিনগুলিতে কী করে সময় কাটিয়েছেন তাও এদিন প্রকাশ করেছেন। অভিনেতা বলেন যে তিনি সেইসময়ে পিজ্জা তৈরি করতে শিখেছেন এবং এখন বিশ্বের সেরা পিজ্জা তৈরি করতে পারেন।

এক অনুরাগীর প্রশ্নের উত্তরে শাহরুখ খান বলেছিলেন ‘আমি শুধুই বাড়িতে বসে থাকতাম। আর পছন্দের সমস্ত ছবির দর্শক হতাম। সেই সমস্ত ছবি তৈরি করতে চাইতাম না। শুধুই দর্শক হতে চাইতাম বলে দেখেছি।’ সেইসময়ে তার পরিবার চলচ্চিত্রে ফিরে আসার জন্য চাপ দিয়েছিলেন। সামিটে আলোচনার মাঝে জেমস বন্ডের চরিত্রে অভিনয় করার ইচ্ছার কথাও তুলে ধরেন শাহরুখ , যদিও অভিনেতার মতে চরিত্রটির জন্য তাঁর উচ্চতা খুবই ছোট। ‘জওয়ান’ ছবি ব্লকবাস্টার হওয়ার পর শোনা গিয়েছিল শাহরুখ কিছুদিন বিরতি নেবেন অভিনয় থেকে। এমনকী শোনা গিয়েছিল আগামী চার পাঁচবছর কোনও সিনেমায় সই করবেন না তিনি। তবে শাহরুখ যে ফের নতুন কিছু চমক দিতে চলেছেন, তার ইঙ্গিত পাওয়া গেল শাহরুখের এই বক্তব্য থেকেই। বলিউডের বাদশা বুঝিয়ে দিলেন তিনি ভাঙবেন, তবু মচকাবেন না। ২০২৩ সালে শাহরুখের তিনটি ছবি মুক্তি পেয়েছিল – ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’। তিনটি ছবিই হিট ছিল এবং ‘জওয়ান’ ছিল বছরের সর্বোচ্চ আয় করা ছবি।

সূত্র : ইন্ডিয়া টুডে

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বলিউড, শাহরুখ খান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন