আওয়ামীলীগ নেতা মংপু মার্মা অপহরণে অভিযুক্ত জনসংহতি সমিতির ১০ শীর্ষ নেতার আগাম জামিন লাভ

134926_148

স্টাফ রিপোর্টার:
আওয়ামী লীগ নেতা মংপু মারমার অপহরণের ঘটনায় অভিযুক্ত বান্দরবানের জনসংহতি সমিতির শীর্ষ ১০নেতার হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ। ১৭ জুলাই হাইকোর্টে থেকে একটি ডিভিশন বেঞ্চ জনসংহতি সমিতির ১০ নেতার আগাম জামিন মঞ্জুর করেন।

জামিন প্রাপ্তরা হলেন, আঞ্চলিক পরিষদের সদস্য ও জেএসএস এর কেন্দ্রীয় নেতা কেএস মং, আঞ্চলিক পরিষদের সদস্য সাধুরাম ত্রিপুরা মিল্টন, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান ও জেএসএস জেলা কমিটির সাধারণ সম্পাদক ক্যবামং মারমা, জেএসএস জেলা সভাপতি উছোমং মারমা, কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জলিমং মারমা, নোয়াপতং ইউনিয়নের নবনির্বাচত চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, নোয়াপতং ইউনিয়নের চেয়ারম্যান সম্ভু কুমার তঞ্চঙ্গ্যা ও বিজয় চাকমা।

জনসংহতি সমিতির পক্ষে মামলা এ্যাডভোকেট ইলিয়াসুর রহমান জানান, বুধবার হাইকোর্টের বিচারপতি মো. আসাদুজ্জামান ও জাফর আহম্মদের ডিভিশন বেঞ্চ জনসংহতি সমিতির ৩৬ জন অভিযুক্তদের মধ্য ১০জন নেতা আদালতে উপস্থিত হয়ে জামিন মঞ্জুরের প্রার্থনা করলে আদালত তাদের আগাম জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেন জেএসএস নেতা কে এস মং ।

গত ১৩ জুন বান্দরবান সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মংপু মারমাকে জামছড়ি মুখ পাড়া থেকে অস্ত্রধারীরা অপহরণ করে। গত ১৪ জুন অপহৃত আওয়ামী লীগ নেতা মংপু মারমার জামাতা হ্লামং চিং মারমা বাদী হয়ে জনসংহতি সমিতির ৩৬ নেতা-কর্মীকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় জনসংহতি সমিতির সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক উচোসিং মারমাসহ চার জনকে পুলিশ গ্রেফতার করে।

এ ঘটনার জন্য আওয়ামী লীগ জনসংহতি সমিতিকে দায়ী করে ও অপহৃত নেতাকে উদ্ধারের দাবিতে গত একমাস ধরে আন্দোলন মিছিল মিটিং চালিয়ে আসছে। এমনকি জেলায় সড়ক ও নৌ পথ অবরোধ কর্মসূচি পালন করেও অপহৃত আওয়ামী লীগ নেতা মংপু মারমার খোঁজ মেলেনি।

এদিকে বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার নেতৃত্বে ১০ নেতা বুধবার সন্ধ্যায় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

তারা পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতির সন্ত্রাস চাঁদাবাজি অপহরণ নিয়ে প্রধানমন্ত্রীকে লিখিত ভাবে জানিয়েছেন বলে জানিয়েছেন জানান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন