আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় খাগড়াছড়িতে বিএনপির ৪০ নেতাকর্মীর নামে মামলা

10701935_441472069324325_5871743124690581177_n

নিজস্ব প্রতিবেদক ॥

খাগড়াছড়ি’র গামারী ঢালা এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪০ নেতাকর্মীর নামে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। শনিবার দুপুরে জেলার মাইচছড়ি পুলিশ ফাঁড়ির আর্মড পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) মো: শাহজাহান বাদী হয়ে সদর থানায় মামলাটি করেন। এতে বিএনপির ১৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় মৎস্যজিবী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে আটক করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান মামলা করার কথা স্বীকার করে জানান, এ মামলায় একজনকে আটক করা হয়েছে।

এদিকে, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী এক বিবৃতিতে বিএনপির ৪০ নেতাকর্মীর নামে মামলা করার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ অবিলম্বে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার ও আটক মৎস্যজীবী দলের নেতার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, শুক্রবার সকালে সদর উপজেলার গামারি ঢালা ও মহালছড়ি উপজেলার মাইসছড়ি এলাকায় আ’লীগ-বিএনপি দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এতে ৩ জন আহত হয়। এ ঘটনার জের ধরে সরকার দলীয় নেতাকর্মীরা খাগড়াছড়ি সদর ইউনিয়ন বিএনপির কার্যালয়সহ কয়েকটি বসতবাড়িতে হামলা ও ভাঙচুর করেছে। সকাল থেকে কয়েক দফায় এ হামলার ঘটনা ঘটে।

আহত যুবদলকর্মী শাহিনুর ও যুবলীগকর্মী মানিক’কে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়। হামলায় বিএনপি-আওয়ামীলীগ পরস্পরকে দায়ী করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন