আত্মত্যাগের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের বৃহত্তর ও প্রাচীন ত্রিপুরা জনগোষ্ঠীকে এগিয়ে নিতে হবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

16.01.2015_TSF Commitee NEWS c

সিনিয়র স্টাফ রিপোর্টার :

আত্মত্যাগের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের বৃহত্তর ও প্রাচীন ত্রিপুরা জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়ার আহবান জানিয়ে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে এ জনগোষ্ঠীকে এগিয়ে নিতে যুব সমাজকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। এজন্য ত্রিপুরা জনগোষ্ঠিকে শিক্ষায় সাফল্য অর্জন করতে হবে। তবেই পিছিয়ে পড়া ও প্রাচীন এ জনগোষ্ঠির ভাগ্যের পরিবর্তন হবে।

তিনি শুক্রবার সকালে খাগড়াছড়ি টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় কমিটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ১১তম কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি হেলিয়েজ ত্রিপুরা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথো অং মারমা, খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সংগঠনের উপদেষ্টা রণ বিক্রম ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রভাংশু ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি রাণী ত্রিপুরা, সংগঠনের উপদেষ্টা মথুরা বিকাশ ত্রিপুরা প্রমুখ।

পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষাসহ অনগ্রসর ত্রিপুরা জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবসময়ই আন্তরিক এবং এ সরকারের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলেও প্রধান অতিথির বক্তব্যে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

দ্বিতীয় অধিবেশনে দ্বি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে উভিক মোহন ত্রিপুরা-কে সভাপতি, মলেন ত্রিপুরা-কে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম (টিএসএফ)‘র ৩৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

এর আগে সকালের দিকে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী ও ১১তম কাউন্সিল উপলক্ষে খাগড়াছড়ি জেলা শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি টাউন হল চত্বর থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। এতে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত সহ¯্রাধিক শিক্ষার্থীসহ তিন পার্বত্য জেলার ত্রিপুরা নেতৃবৃন্দ অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন