আফগানদের ৮ উইকেটে হারালো ভারত, রেকর্ড রোহিতের

fec-image

রোহিত শর্মার রেকর্ড গড়া ঝোড়ো ব্যাটিংয়ে আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ভারত। বুধবার (১১ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্তানকে ৮ উইকেট ও ৯০ বল হাতে রেখে আফগানদের হারায় তারা।

সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত শর্মা। ৮৪ বলে ১৬টি চার এবং ৫টি ছক্কায় ১৩১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন ভারতের এই অধিনায়ক।

এছাড়া অর্ধশতক হাঁকিয়েছেন বিরাট কোহলি। এক ইনিংসে রেকর্ডের বন্যা বইয়ে দিয়েছেন অধিনায়ক রোহিত। প্রথমটা ওয়ানডে বিশ্বকাপে যৌথভাবে দ্রুততম এক হাজার রানের, দ্বিতীয়টা সর্বোচ্চ ছক্কার ও তৃতীয়টা বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির। ৬৩ বলের এই সেঞ্চুরিতে পেছনে ফেলেছেন কপিল দেবকেও।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬৩ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়ে আফগানিস্তান। অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি এবং আজমত উল্লাহ ওমরজাইয়ের ব্যাটে চাপ প্রশমিত করে তারা দারুণভাবে ম্যাচেও ফেরে।

চতুর্থ উইকেট এ দুজনের শতরানের জুটিতে ৩৪.২ ওভারে ৩ উইকেটে ১৮৪ রান তুলে ফেলে আফগানিস্তান। ৪টি ছক্কা এবং ২টি চারে ৬৯ বলে ৬২ রান করা ওমরজাইকে বোল্ড করে ১২১ রানের এই জুটি ভাঙেন হার্দিক পান্ডিয়া। কুলদীপ যাদব এলবিডাব্লিউর ফাঁদে ফেলার আগে ৮৮ বলে ৮ চার এবং ১ ছক্কায় ৮০ রানের কার্যকর ইনিংস খেলেছেন শহীদি। অধিনায়কের বিদায়ের পর দিল্লির ব্যাটিং সহায়ক উইকেটে আর মাত্র ৪৭ রান নিতে পেরেছে আফগানিস্তান।

হাশমত ও আজমত ছাড়া স্কোর ত্রিশের কোটা পেরোতে পারেননি তাদের আর কোনো ব্যাটার। বিশ্বকাপে নিজের সেরা বোলিংয়ে ৩৯ রানে ৪ শিকার জাসপ্রিত বুমরাহর। ২ উইকেট নিয়েছেন বার্থডে বয় হার্দিক পান্ডিয়া।

ভারতের মতো শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিপক্ষে অরুণ জেটলি স্টেডিয়ামের রানপ্রসবা উইকেটে ২৭২ রান নিয়ে জেতাটা কঠিনই! ওই অসম্ভব কাজ করেও দেখাতে পারেননি রশিদ খান মোহাম্মদ নবী, মুজিব উর রহমানরা। রোহিত শর্মাদের বিস্ফোরক ব্যাটিংয়ে আরেকটি বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আফগানিস্তানকে। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ হারল তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগান, ভারত, রোহিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন