আফগানদের ৬৬২ রানের বিশাল টার্গেট দিল টাইগাররা

fec-image

মিরপরে নিজেদের প্রথম ইনিংসে ৩৮২ রান তোলে বাংলাদেশ। জবাবে আফগানরা গুটিয়ে যায় ১৪৬ রানে। ফলে ২৩৬ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে শান্ত ও মুমিনুলের জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেটে ৪২৫ রান তোলে স্বাগতিকরা। বাংলাদেশের লিড দাঁড়ায় ৬৬১।

এর আগে সকালে টেস্টর দ্বিতীয় দিনের খেলা শেষে ৩৭০ রানের লিড শুক্রবার ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে শান্ত ও জাকির। অবশেষে নিজের ভুলে রান আউট হয়ে বিদায় নেন জাকির। ৯৫ বলে ৮ বাউন্ডারিতে ৭১ রান করে বিদায় নেন। ফলে ১৯৯ বলে তাদের ১৭৩ রানের জুটি ভাঙে।

এর আগে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি ও জয়ের হাফসেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৩৮২ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলিং তোপে ১৪৬ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। ফলে পথম ইনিংয়ে ২৩৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনের খেলা শেষে ৩৭০ রানের লিড নেয় বাংলাদেশ।

শান্ত ৫৪ ও জাকির ৫৪ রানে অপরাজিত থেকে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে। শান্ত সেঞ্চুরির পথে এগিয়ে গেলেও জাকির হাসান নিজের ভুলে সেঞ্চুরি বঞ্চিতহন। তিনি ৯৫ বলে ৭১ রান করে বিদায় নেন। এরপর শান্ত ১১৫ বলে তুলে নেন নিজের টেস্টের চতুর্থ সেঞ্চুরি। এরপর নিজের ইনিংস বড় করতে পারেনি শান্ত। ব্যক্তিগত ১২৪ রানে বিদায় নেন তিনি। এরপর মুশফিক ৮ রান করে বিদায় নেন।

তবে মুমিনুল ও লিটন দাস এরপর হাল ধরেন। লিটন ১০০ স্টাইক রেটে হাফসেঞ্চুরি পূর্ণ করেন লিটন। তবে মুমিনুল দুই বছরের বেশি সময় পর ১২৩ বলে ১২টি বাউন্ডারিতে ১০০ রান পূর্ণ করেন। এরপর আর উইকেট হারায়নি স্বাগতিকরা। মুমিনুল ১২১ ও লিটন ৬৬ রান করে অফরাজিত থেকে ইনিংস ঘোষণা করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগান, টাইগার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন