আলীকদমে মৎস্য অফিসের উদ্যোগে পোনা বিতরণ

আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদমে মৎস্য অফিসের উদ্যোগে পোনা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের পুকুরে এ পোনা বিতরণ করা হয়।

পোনা বিরতণকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আল-আমিন, জেলা মৎস্য কর্মকর্তা এনায়েত হোসেন চৌধুরী, মেরিন ফিজারিজ অফিসার সঞ্জয় কুমার মন্ত, সামুদ্রিক মৎস্য দপ্তরের পরিদর্শক মাহবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান কাইনথপ ম্রো, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মর্তুজা জানান, উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের পুকুরে বিতরণের জন্য সরকারী বরাদ্দের অর্থে ৩শ’ ১২ কেজি পোনা মাছ ক্রয়ের জন্য কোটেশন দরপত্র আহ্বান করা হয়। ক্রয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রামের বাকলিয়া ফিসারীজ কমপ্লেক্স নামে একটি প্রতিষ্ঠানকে পোনা ক্রয়ের কার্যাদেশ দেওয়া হয়।

এ প্রতিষ্ঠান থেকে পাওয়া প্রায় দেড়শ’ কেজি পোন মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়। আরো অর্ধেকের বেশী পোনা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সরবরাহে বিলম্ব করায় পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে তাও বিতরণ করা হবে।

এ নিয়ে সম্প্রতি কিছু অভিযোগ উঠলেও তার কোন ভিত্তি নেই বলে দাবী করেন মৎস্য কর্মকর্তা। তিনি বলেন, একটি মহল কোটেশানে উল্লেখিত শর্ত পুরণ করতে না পারায় অংশ নিতে পারেনি। তারাই বিভ্রান্তি ছড়াচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন