আলীকদমে রূপমুহুরী বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

IMG_20151225_111206

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:

শুক্রবার বান্দরবানের আলীকদম উপজেলায় প্রথমবারের মতো ‘রূপমুহুরী বৃত্তি পরীক্ষা’ অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত আলীকদম উপজেলার মেধাবী ও তরুণ শিক্ষার্থীদের সংগঠন আলীকদম স্টুডেন্টস ওয়েলফেয়ার সোসাইটি’র আয়োজনে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত এ পরীক্ষা চলে। পরীক্ষার হল পরিদর্শন করেণ উপজেলা নির্বাহী অফিসার মো: আল-আমিন, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ ও আইডিয়াল স্কুল এন্ড কলেজের সাধারণ সম্পাদক উইলিয়াম মার্মা প্রমূখ।

‘রূপমুহুরী বৃত্তি পরীক্ষা’ আলীকদম উপজেলায় এই প্রথম বেসরকারি উদ্যোগে বৃত্তি পরীক্ষা বলে জানা গেছে। এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে উপজেলার ১৭টি সরকারি ও বেসরকারি বিদ্যালয়ের ২৮০ জন শিক্ষার্থী।

পরীক্ষা হল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার পরীক্ষার সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে উদ্যোক্তাদের অরাজনৈতিকভাবে সংগঠনটি পরিচালনা করার পরামর্শ দেন। এ ধরণের উদ্যোগ স্থানীয় শিক্ষা কার্যক্রমের জন্য সহায়ক বলে তিনি মন্তব্য করেন।

আলীকদম স্টুডেন্টস ওয়েলফেয়ার সোসাইটির সদস্য সচিব বদিউর রহমান রুস্তম জানান, আমরা পরীক্ষাটি সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে পেরে আনন্দিত। এক্ষেত্রে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা আমাদেরকে অনুপ্রাণিত করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন