আয়ারল্যান্ডকে ১৮৬ রানের লক্ষ্য দিলো নিউজিল্যান্ড

fec-image

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ রাউন্ডে কেন উইলিয়ামসন অধিনায়কের গুরুদায়িত্বটা পালন করলেন বেশ বুদ্ধিমত্তার সঙ্গে। তার ঝোড়ো ফিফটিতে ভর করে ৬ উইকেটে ১৮৫ রানের বড় সংগ্রহ গড়েছে নিউজিল্যান্ড। জিততে হলে আয়ারল্যান্ডকে করতে হবে ১৮৬।

অ্যাডিলেডে টস হেরে ব্যাট করতে নেমে বিধ্বংসী সূচনা করেন ফিন অ্যালেন। ১৮ বলে ৩২ রানের ঝড় তুলে ফেরেন কিউই ওপেনার। নিউজিল্যান্ড ৬ ওভারের পাওয়ার প্লেতে তোলে ১ উইকেটে ৫২।

আরেক ওপেনার ডেভন কনওয়ে ছিলেন অনেকটাই ধীরগতির। ৩৩ বলে খেলে ২৮ রান করে আউট হন তিনি। তবে ১২তম ওভারেই দলীয় ১০০ রান ছাড়ায় নিউজিল্যান্ড।

গ্লেন ফিলিপস উইকেটে এসেই মারছিলেন। তবে ৭ বলে ১৭ করেই ফিরতে হয় তাকে। কিন্তু কেন উইলিয়ামসনকে থামাতে পারেনি আইরিশরা। একটা প্রান্ত ধরে রেখে দায়িত্ব নিয়ে খেলতে থাকেন কিউই দলপতি। ফিফটি করেন ৩২ বলে, সেটাও আবার ছক্কা হাঁকিয়ে। ১৯তম ওভারে এসে আউট হন উইলিয়ামসন। ৩৫ বলে ৫ চার আর ৩ ছক্কায় সাজানো ছিল তার ৬১ রানের ঝোড়ো ইনিংসটি।

ওই ওভারেই পরের দুই বলে জিমি নিশাম আর মিচেল স্যান্টনারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে দুর্দান্ত এক হ্যাটট্রিক আইরিশ পেসার জশ লিটল। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি দ্বিতীয় আর সবমিলিয়ে ষষ্ঠ হ্যাটট্রিক।

ফলে শেষ দুই ওভারে মাত্র ১২ রান নিতে পারে নিউজিল্যান্ড। থামে ৬ উইকেটে ১৮৫ রানে। জশ লিটল ২২ রানে নেন ৩ উইকেট। ২ উইকেট শিকার গ্যারেথ ডেলানির।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন