ইতালিতে বন্দুক হামলায় প্রধানমন্ত্রীর বান্ধবীসহ ৩ জন নিহত

fec-image

ইতালিতে বন্দুক হামলায় দেশটির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির এক বান্ধবীসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। ইতালির রাজধানী রোমের একটি ক্যাফেতে এ ঘটনাটি ঘটে।

রোমের মেয়র রবার্তো গুয়ালতিয়েরি এ হামলাকে ‘সহিংসতার গুরুতর পর্ব’ হিসাবে বর্ণনা করেছেন। সোমবার একটি জরুরি বৈঠক করার কথাও জানিয়েছেন তিনি।

স্থানীয় ব্লকের বাসিন্দাদের কমিটির একটি অংশের বৈঠক চলছিল। সেখানেই এ হামলা হয়। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৫৭ বছর বয়সী একজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। কমিটির লোকজনের সঙ্গে তার পূর্ব বিরোধের জেরে এ হামলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কমিটির ভাইস-প্রেসিডেন্ট লুসিয়ানা সিওরবা ফিদেনে জেলার ক্যাফেতে উপস্থিত ছিলেন। তিনি বলেন, ওই বন্দুকধারী রোববার গুলি চালানোর আগে ‘আমি তোমাদের সবাইকে মেরে ফেলবো’ বলে চিৎকার করতে করতে বারে প্রবেশ করেন। এরপর এলোপাতাড়ি গুলি চালান। এতেই হতাহতের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ২ জন নারী ও ২ জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি নিহত নারীদের একজনকে তার বন্ধু নিকোলেত্তা গোলিসানো বলে উল্লেখ করেছেন। নিহত অন্য নারীদের নাম হলো এলিসাবেত্তা সিলেঞ্জি ও সাবিনা স্পের‍্যান্দিয়া।

এক ফেসবুক বার্তায় প্রধানমন্ত্রী মেলোনি তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেছেন, সুন্দর ও সুখী মানুষ হিসেবে তিনি তার বান্ধবীকে সব সময় মনে রাখবেন। তিনি আরও লেখেন ‘নিকোলেত্তা ছিলেন একজন আত্মপ্রত্যয়ী মা, একজন আন্তরিক ও বিচক্ষণ বন্ধু, একজন শক্তিশালী ও নরম মনের মানুষ।

ঘটনাটি দ্রুত তদন্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।তবে কি কারণে এ হামলা সেটি প্রাথমিকভাবে নিশ্চিত করেনি রোম পুলিশ। তবে এটি কোনো রাজনৈতিক হামলা নয় বলে ধারণা করা হচ্ছে। ইতালির উগ্র ডানপন্থী ব্রাদার্স অব ইতালি পার্টির নেতা জর্জিয়া মেলোনি গত অক্টোবরে দেশটির প্রথম নারী প্রধানমন্ত্রী হন।

সূত্র: বিবিসি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন