ইমরান খানের বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, ফের গ্রেপ্তারের আশঙ্কা

fec-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের লাহোরের জামান পার্কের বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। ইমরানের দাবি, তাঁকে যেকোনো সময় আবারও গ্রেপ্তার করা হতে পারে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে জানা যায়, বিপুলসংখ্যক পুলিশ পিটিআই চেয়ারম্যানের জামান পার্কের বাড়িটি ঘিরে রেখেছে।

এর আগে বুধবার (১৭ মে) রাতে পুলিশ সদস্যদের জামান পার্কের দিকে অগ্রসর হতে দেখা যায়। এলিট পুলিশ কমান্ডো এবং অন্য প্রশিক্ষিত কর্মীরা এই অভিযানে নেতৃত্ব দিচ্ছেন। এ ছাড়া সংঘর্ষের আশঙ্কায় আধা সামরিক বাহিনী রেঞ্জার্সকে ‘হাই অ্যালার্ট’ অবস্থায় রাখা হয়েছে।

তবে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির বলেছেন, ইমরান খানের বাড়ির ভেতরে ৩০ থেকে ৪০ জন ‘সন্ত্রাসীকে’ লুকিয়ে রাখা হয়েছে। এরা গত সপ্তাহে পিটিআই প্রধানের গ্রেপ্তার-পরবর্তী সহিংসতার সময় সামরিক স্থাপনায় হামলায় জড়িত।

এসব ‘সন্ত্রাসীকে’ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করতে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ২টার পর শেষ হবে এই ডেডলাইন। এরপরই ইমরানের বাড়িতে অভিযান শুরু হবে বলে জানিয়েছেন পাঞ্জাবের তথ্যমন্ত্রী। এর আগে কাউকে গ্রেপ্তার করা হবে না বলেও জানিয়েছেন তিনি।

এদিকে ইমরান খানের বাড়ির সামনে জড়ো হতে শুরু করেছেন তাঁর দল পিটিআইয়ের কর্মী-সমর্থকেরা। যাদের মধ্যে নারী-শিশুও রয়েছে। এসব কর্মী-সমর্থক ইমরানের বাড়ির প্রধান ফটকের সামনে অবস্থান করছে।

উল্লেখ্য, গত ৯ মে পৃথক মামলার শুনানিতে অংশ নিতে রাজধানী ইসলামাবাদের হাইকোর্টে গিয়েছিলেন ইমরান খান। হাইকোর্ট চত্বর থেকে তাঁকে আধা সামরিক বাহিনী রেঞ্জারসের সহায়তায় গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। আল-কাদির বিশ্ববিদ্যালয় ট্রাস্ট দুর্নীতি মামলায় ইমরানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানায় সংস্থাটি। পরে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে জামিনে মুক্তি পান পিটিআই প্রধান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইমরান খান, গ্রেপ্তার, পাকিস্তান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন