ইমাম প্রহারকারী পানছড়ির সাইফুল রাইটারের বিচার চায় এলাকাবাসী

IMAM PIC

পানছড়ি সংবাদদাতা:

জেলার পানছড়ি উপজেলায় এক মসজিদের ইমামকে রক্তাক্ত করে এক ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে সাইফুল রাইটার। উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির জিয়া নগর গ্রামে রবিবার বিকাল পাঁচটার দিকে এই ঘটনা ঘটে।

এনিয়ে জিয়ানগর ও তার আশ-পাশ এলাকায় বিরাজ করছে চরম উত্তেজনা। এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘটনার নায়ক সাইফুল রাইটার জিয়া নগর গ্রামের শামছুল হক চৌধুরীর ছেলে। দীর্ঘ দিন যাবৎ সাইফুল রাইটার জিয়া নগর কবরস্থান মসজিদ থেকে পারিবারিক ব্যবহারের জন্য জোর পূর্বক ও রাতের আধারে প্রায়ই পানি চুরি করে নিয়ে যায়। মসজিদের পানি সংকটের কারণে ইমাম মাওলানা মোহাম্মদ সাহাদাৎ হোসেন মসজিদ থেকে পানি নিতে নিষেধ করাতে দীর্ঘদিন যাবত ইমামকে দেখে নিবে বলে হুমকী-ধমকী দিয়ে আসছিল। সুযোগ বুঝে রবিবার বিকাল পাঁচটার দিকে সাইফুল ইমামের উপর অতর্কিত হামলা চালিয়ে নাক ও মুখে আঘাত করে রক্তাক্ত করে। আহত অবস্থায় এলাকাবাসী ইমামকে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎস জানান, তার নাকে ও ঠোঁটে আঘাত লেগেছে এবং সেলাই দেওয়া হয়েছে। এই সময় এলাকার সাহাবউদ্দিন নামে এক বয়োবৃদ্ধ বাধা দিতে গেলে তাকেও এলোপাতাড়ি মারধর করে সাইফুল।

সরেজমিনে এলাকার কামাল, হযরত আলী, আকবর, সাহাব উদ্দিন ও তোলা মিয়া সহ অনেকের সাথে আলাপকালে জানা যায়, সাইফুলদের চৌদ্দগোষ্ঠীর মাঝে কেউ চৌধুরী নাই এরা ভুয়া চৌধুরী। তার বিরুদ্ধে আগেও কয়েকবার এলাকায় শালিশী-দরবার হয়েছে কিন্তু প্রতি বার ক্ষমা চেয়ে পার পেয়ে এবার এলাকার এবং সমাজের সবচেয়ে প্রিয় ব্যক্তিটিকে রক্তাক্ত করে সে নতুন কলংকের অধ্যায় তৈরী করেছে। এছাড়াও ইউএনডিপি. সিএইচটিডিএফ এর আওতায় জিয়া নগর থেকে ওমরপুর পর্যন্ত ইট সলিং ও কাঁচা রাস্তা নির্মান প্রকল্পে পাঁচ লক্ষাধিক টাকার কাজে হরিলুটের মূল হোতা এই সাইফুল বলে জানান এলাকাবাসী। ইউএনডিপি. সিএইচটিডিএফ’কে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সে নব্বই দিনের মাঝে শেষ করা কাজ একশ আশি দিনেও শেষ না করে করছে নানান নাটকীয়তা।

অথচ এলাকাবাসী বলছে এই রাস্তা দিয়ে হাতেগোনা কয়েকজন লোকের চলাচল যা জনগনের কোন উপকারেই আসবে না। এলাকাবাসীর দাবী, উক্ত রাস্তার দুই লাখ পঞ্চাশ হাজার টাকা উত্তোলন করলেও বাকী টাকা আত্মসাতের পায়তারা করছে সাইফুল। এ টাকা যাতে উত্তোলন করতে না পারে এ ব্যাপারে ইউএনডিপি. সিএইচটিডিএফ এর হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী। ঘটনার পর পরই মূল হোতা সাইফুল অন্যত্র গাঁ ঢাকা দিয়েছে। তাছাড়া ইমাম সাহেব হাসপাতালে চিকিৎসাধীন।

এ ব্যাপারে পানছড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এলাকাবাসী আইনগতভাবে এর সুষ্ঠু বিচার চায়। পানছড়ি থানার অফিসার ইনচার্জ আব্দুস সামাদ মোড়ল জানান, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। ঘটনার মূল হোতা সাইফুলকে আটক করার চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন