উখিয়ায় দুই অবৈধ ইন্টারনেট ব্যবসায়ী গ্রেপ্তার

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলায় পৃথক অভিযানে দুজন অবৈধ ইন্টারনেট ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫। একজনকে গতকাল শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যার দিকে অপরজনকে রাতে আটক করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার রত্নাপালং ইউনিয়নের লম্বা ঘোনা এলাকার মো. আসমত আলীর ছেলে নুরুল ইসলাম (৩৫) ও রাজাপালং ইউনিয়নের পশ্চিম রাজাপালং এলাকার হাফেজ মাওলানা ফরিদ আহম্মেদের ছেলে মো. বেলাল হোসেন সাঈদী (৩৩)।

র‍্যাব জানায়, উখিয়া বাজার ও কোর্টবাজার এলাকায় কতিপয় অসাধু ব্যক্তি দ্বারা পরিচালতি ‘বর্নিল নেটওয়ার্কস সিস্টেম লিমিটেড’ এবং ‘ফ্রেন্ডস ডড নেট’ ও ‘ডিজিটাল ডট নেট’ নামক দুটি প্রতিষ্ঠান ২০১৯ সাল থেকে লাইসেন্স বিহীনভাবে ইন্টারনেট (অবৈধ আইএসপি) ব্যবসা করে আসছে বলে সংবাদ আসে। এ সংবাদের সত্যতা যাচাই করতে র‍্যাব-১৫ এর আভিযানিক দুটি দল পৃথক অভিযান চালায় ওই প্রতিষ্ঠানগুলোতে।

পরে র‍্যাবের সদস্যরা প্রতিষ্ঠানের মালিকদের নিকট ইন্টারনেট সংযোগ ও সেবা প্রদান সংক্রান্তে বৈধ কাগজপত্র দেখতে চাইলে তারা তা দেখাতে ব্যর্থ হওয়ায় অভিযানিক দল দুজনকে আটক করে।

এ সময় ওএলটি সেট সাতটি, মিক্রোটিক সার্ভার ডেল দুটি, অপটিক্যাল ফাইবার ফিউশন স্প্লাইসার মেশিন একটি, জিলং কেএল-২৮০জি ফিউশন স্প্লিসার মেশিন একটি, মিনি পিএলসি স্প্লিটার চারটি, অপটিক্যাল পাওয়ার মিটার একটি, তার সাত প্যাকেট, ওয়াই-ফাই রাউটার তিনটি, ওএনইউ নয়টি, নেটওয়ার্ক সুইচ তিনটি, ল্যাপটপ দুটি, টিজএ বক্স দুটি, ওটিডিআর/ওএলএস মেশিন একটি, আইডি কার্ড তিনটি, পাওয়ার ক্যাবল পাঁচটি, মানি রিসিভ বই চারটি, চেকবই একটিসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে কক্সবাজার র‍্যাব-১৫ পুলিশ সুপার সহকারী পরিচালক (ল’ এণ্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন মূলে উখিয়া থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন