উখিয়ায় অপহরণ ও মানবপাচার চক্রের মূলহোতা গ্রেফতার

fec-image

কক্সবাজারের উখিয়া থানাধীন মরিচ্যার এলাকা থেকে টেকনাফের অপহরণ ও মানবপাচার চক্রের অন্যতম মূলহোতা অস্ত্রধারী সন্ত্রাসী আরিফকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

গ্রেফতারকৃত ব্যক্তি আসামি হলেন,টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড মৃত সিরাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম প্রকাশ আরিফ (৪৬)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (৯ আগস্ট) রাতে র‌্যাব-১৫, কক্সবাজারের আভিযানিক দল জানতে পারে উখিয়া থানাধীন হলুদিয়াপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ মরিচ্যার এলাকায় একজন ব্যক্তি অস্ত্রশস্ত্র/মাদক ক্রয়-বিক্রয় বা অন্যত্র সরবরাহের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজারের একটি চৌকস আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের নিকট আরিফ নামে একজন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তার হেফাজত থেকে ১টি দেশীয় তৈরি এলজি বন্দুক এবং ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আরিফ টেকনাফের নতুন পল্লান পাড়া ও লেঙ্গুরবিল এলাকার অপহরণ ও মানব পাচার চক্রের অন্যতম মূলহোতা। আরিফ এবং তার অন্য দুই ভাই মুহিত কামাল ও কুলু মিলে বর্ণিত এলাকার সমস্ত অপহরণ ও মানব পাচার নিয়ন্ত্রণ করে থাকে। সম্প্রতি তার ভাই মুহিত কামাল র‌্যাব-১৫ কর্তৃক পাঁচজন সহযোগীসহ গ্রেফতার হয়েছে। উল্লেখ্য, গ্রেফতারকৃত আরিফুল ইসলাম প্রকাশ আরিফের বিরুদ্ধে টেকনাফ থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে ২টিসহ মোট ৪টি মামলা রয়েছে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত অস্ত্র ও কার্তুজসহ গ্রেফতারকৃত অস্ত্রধারী সন্ত্রাসীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, উখিয়া, গ্রেফতার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন