উপজেলা নির্বাচনী প্রচারণায় সরগরম খাগড়াছড়ির সমগ্র জনপদ

matiranga pic khagrachari 01

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :
বাংলাদেশের বৃহত্ত রাজনৈতিক দল বিএনপি ছাড়া ১০ম জাতীয় নির্বাচনের রেশ কাটতে না কাটতেই ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার ৬ উপজেলায় প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারনায় ব্যস্ত হয়ে উঠেছে তিন পদে মোট ৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। তার মধ্যে চেয়ারম্যান পদে ২৫ জন, ভাইস-চেয়ারম্যান ২৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন ২৪ জন প্রার্থী। খাগড়াছড়ি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে স্ব স্ব প্রতীক বরাদ্দ নিয়ে নেমে পড়েছেন  প্রচার-প্রচারণায়। উৎসব মুখর পরিবেশে ৬ উপজেলায় ভোটারদের আকৃষ্ট করতে চলছে ব্যস্ত মাইকিং। ইতিমধ্যে পোস্টারে পোস্টারে রঙ্গিন হয়ে উঠতে শুরু হয়েছে নির্বাচনী এলাকাগুলো। তবে ২৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় শেষ পর্যন্ত নির্বাচনী প্রতিদ্বন্ধী থাকছেন তিন পদে মোট ৭৫ জন।  

খাগড়াছড়ি জেলার ৬ উপজেলায় প্রার্থীদের স্ব স্ব প্রতীক ও প্রতিদ্বন্দ্বী
খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান পদে এস.এম রেজাউল করিম (ঘোড়া), কংচাইরী মগ (দোয়াত কলম), চঞ্চুমনি চাকমা (মোটর সাইকেল) ও মো. শানে আলম (আনারস)। ভাইস-চেয়ারম্যান পদে তরুণ আলো দেওয়ান (বই), নিরাপদ তালুকদার (চশমা), মো. শাহাব উদ্দিন সরকার (উড়োজাহাজ), মো. সুলতান উদ্দিন খান (তালা), রনিক ত্রিপুরা (টিউবওয়েল) ও সিংহ বিজয় চাকমা (টিয়া পাখি)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরনা চাক্মা (কলস), বাঁশরী মারমা (ফুটবল), বিউটি রানী ত্রিপুরা (পদ্ম ফুল)।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান পদে আবুল কাশেম ভূইয়া (দোয়াত কলম), তাজুল ইসলাম (আনারস), মো. আলকাছ মিয়া মামুন (কাপ পিরিচ) ও সামশুল হক (মোটর সাইকেল)। ভাইস-চেয়ারম্যান পদে আমান উদ্দিন (টিয়া পাখি), মো. দেলোয়ার হোসেন (চশমা), মো. রফিকুল ইসলাম (মাইক) ও হেমেন্দ্র ত্রিপুরা (টিউবওয়েল)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে হাসিনা বেগম (কলসি), হোসনেয়ারা বেগম (পদ্ম ফুল)।

পানছড়ি উপজেলা চেয়ারম্যান পদে অনিমেষ চাকমা  (মোটর সাইকেল), জিমি চাকমা (আনারস), বকুল চন্দ্র চাকমা  (ঘোড়া) ও সর্বোত্তম চাকমা (কাপ পিরিচ)। ভাইস-চেয়ারম্যান পদে নন্দ দুলাল চাকমা (মাইক), মতিলাল চাকমা (তালা), ভূমিধর রোয়াজা (টিউবওয়েল), রুমেল মারমা (টিয়া পাখি), লোকমান হোসেন (চশমা) ও সিন্ধু কুমার চাকমা (বই)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে শুভ্রা দেওয়ান (তীরধনুক), রত্মা তঞ্চজ্ঞা (হাঁস), অপরাজিতা খীসা (পদ্ম ফুল) ও ছকিনা বেগম (কলসি), রৌশনারা বেগম (প্রজাপতি) ও মনোয়ারা বেগম (ফুটবল)।

মহালছড়ি উপজেলা চেয়ারম্যান পদে ক্যজাই মারমা ( আনারস), নিলোৎপল খীসা (মোটর সাইকেল), বিমল কান্তি চাকমা (কাপ পিরিচ) ও সোনা রতন চাকমা  (দোয়াত কলম)। ভাইস-চেয়ারম্যান পদে ক্যাচিংমিং চৌধুরী (উড়োজাহাজ), থুইহলা অং মারমা (টিউবওয়েল), বিশ্বজিৎ চাকমা (চশমা) ও মো. আব্দুল আজিজ (তালা)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে কাকলী খীসা (প্রজাপতি), জাহানারা বেগম (সেলাইমেশিন), ভৌমিকা ত্রিপুরা (ফুটবল), হাছিনা বেগম (কলস), সুইনুচিং চৌধুরী (পদ্মফুল) ও স্বপ্না চাক্মা (হাঁস)।

মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান পদে এস.এম রবিউল ফারুক  (মোটর সাইকেল), মো. এনামুল হক এনাম  (দোয়াত কলম) ও ম্রাগ্য মারমা (আনারস)। ভাইস-চেয়ারম্যান পদে এম জাকির হুসাইন সিরাজ (তালা), মো. জামাল উদ্দিন (উড়োজাহাজ) ও মো. তাজুল ইসলাম বাবুল (টিউবওয়েল)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে  ফেরদৌসী বেগম (পদ্ম ফুল), রাহেলা আক্তার (ফুটবল), শাহিনা আক্তার (কলস)।

রামগড় উপজেলা চেয়ারম্যান পদে উশ্যেপ্রু মারমা (টেলিফোন), এ.কে.এম আলীম উল্যাহ (হেলিকপ্টার), কাজী মোহাম্মদ সেলিম (আনারস), চাইথোয়াই চৌধুরী (মোটর সাইকেল), বেলায়েত হোসেন (কাপ পিরিচ), মো. রিয়াজ উদ্দিন (দোয়াত কলম) ও মো. শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ (ঘোড়া)। ভাইস-চেয়ারম্যান পদে মংসাপ্রু কার্বারী (বই), মো. আনোয়ারুল আজিম চৌধুরী (চশমা) ও মো. আব্দুল কাদের (টিয়া পাখি)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে খাদিজা আক্তার (কলস), নাজমা বেগম (ফুটবল), আকলিমা সুলতানা (হাঁস) ও ঝর্ণা ত্রিপুরা (প্রজাপতি) নিয়ে মাঠে লড়বেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন