এবার লঙ্কান প্রিমিয়ার লিগ থেকে ডাক পেলেন তাসকিন

fec-image

একের পর এক ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগের দরজা খুলছে তাসকিন আহমেদের জন্যে। এই স্পিড স্টার যখন ব্যস্ত সময় পাড় করছেন জিম-আফ্রো টি-টেন লিগে, তখন ডাক এলো শ্রীলঙ্কা থেকে। লঙ্কান প্রিমিয়ার লিগের দল ডাম্বুলা থেকে ডাক পেয়েছেন তাসকিন।

ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পাড় করছেন তাসকিন আহমেদ। দারুণ ছন্দে মাতিয়ে রেখেছেন সমর্থকদের। তার পারফরম্যান্সের দ্যুতি দেশের সীমানা ছাড়িয়েছে বহু আগেই, ছড়িয়ে পড়েছে বর্হিবিশ্বেও। সুবাদে ফ্রাঞ্চাইজি ক্রিকেটেও বেড়েছে তার কদর।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি লিগ থেকে খেলার আমন্ত্রণ পেয়েছেন তিনি, ডাক পেয়েছেন আইপিএল, পিএসএল, কাউন্টি ক্রিকেট থেকেও! তবে দেশের কথা ভেবে আর চোট থেকে নিজেকে মুক্ত রাখতে মোটা অঙ্কের অফার ফিরিয়ে দিয়েছেন তিনি।

তবে জাতীয় দলের দীর্ঘ বিরতিতে নিজেকে খেলার মধ্যে রাখতে তাসকিন আছেন জিম্বাবুয়েতে। জিম-আফ্রো টি-টেন লিগে বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলছেন তিনি। এমন সময় ডাক পেলেন লঙ্কান প্রিমিয়ার লিগ থেকেও। ইতোমধ্যে বিসিবিকে বিষয়টি জানিয়েও দিয়েছেন তাসকিন। বাকিটা নির্ভর করছে তাদের উপরই।

লঙ্কান প্রিমিয়ার লিগে তৃতীয় বাংলাদেশী হিসেবে ডাক পেয়েছেন তাসকিন। সাকিব আল হাসানকে এর আগে সরাসরি চুক্তিতে দলভুক্ত করে গল টাইটান্স। তাছাড়া ড্রাফট থেকে মোহাম্মদ মিথুনকেও দলে টানে তারা। তাসকিন অবশ্য ডাক পেয়েছেন ডাম্বুলার হয়ে।

আগামী ৩০ জুলাই শুরু হয়ে ২০ আগস্ট পর্যন্ত চলবে এবারের এলপিএল। এ সময়ে বাংলাদেশ দলের কোনো খেলা নেই। যদিও এশিয়া কাপ এবং বিশ্বকাপকে সামনে রেখে জাতীয় দলের বিশেষ ক্যাম্প চলবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট, তাসকিন, লঙ্কান প্রিমিয়ার লিগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন