ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে খাগড়াছড়ি জেলা বিএনপি’র মাসব্যাপী সাংগঠনিক সভা চলছে

03.07.2013_Wadud Bhuiyan-03

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি :

খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে মাস ব্যাপী বিএনপির জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দদের সাথে যৌথ সাংগঠনিক সভা চলছে বলে জানা গেছে। গত ১৯ জুলাই থেকে এ সাংগঠনিক সভা শুরু হয়েছে। আগামী ১১ জুলাই পর্যন্ত এ সাংগঠনিক সভা এক টানা চলবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

খাগড়াছড়ি জেলা কমিটিসহ সকল উপজেলা এবং পৌর বিএনপি’র অঙ্গ-সহযোগী সংগঠনের সিনিয়র নেতাদের সাথে পর্যায়ক্রমে বৈঠকের কার্যক্রম চলবে। নিজ নিজ এলাকার নেতৃবৃন্দরা সরাসরি দলীয় নানা সমস্যা তুলে ধরার পাশাপাশি পর্যালোচনা করে তা সমাধানের লক্ষ্যে জেলা বিএনপি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। সাংগঠনিক সভা সফল করতে ইতি মধ্যেই জেলা নেতৃবৃন্দকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবু তালেব, জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক জাহিদুল আলম ও জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নুসরাত হোসেন বাপ্পি সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি বাবু প্রবীন চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত সহ প্রতিটি ইউনিটের সভাপতি সম্পাদক সাংগঠনিক সভা সফল করতে তৃণমূল নেতৃবৃন্দরে সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন। জেলা বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়ার(ফরহাদ) জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের কার্যক্রম গতিশীলতা আনতেই জেলা বিএনপি’র এ উদ্যোগ। তিনি বলেন, পাহাড়ি-বাঙ্গালি জন নেতা ওয়াদুদ ভূইয়ার নেতৃতে জেলা বিএনপি সকল নেতা-কর্মী ঐক্যবদ্ধ আছে এবং আগামীতে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচনের দাবি আরো জোড়দার করার লক্ষ্যেই জেলা বিএনপি সাংগঠনিক কার্যক্রম শুরু করেছেন।

জানা যায়, গত ২১ জুন প্রথম দিন সনাতন ধর্মীয় নেতৃবৃন্দের বিএনপিতে যোগদান ও মতবিনিময় সভার মধ্য দিয়ে সাংগঠনিক সভা শুরু হয়। আগামী আন্দোলন-সংগ্রাম জোড়দার এবং আসন্ন্ নির্বাচনকে সামনে রেখে প্রতিনিয়তই জেলা বিএনপি সাংগঠনিক বৈঠক অব্যাহত থাকবে বলে জানা গেছে।   
জানা যায়, ২২জুন গুইমারা  থানা বিএনপি অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠন, ২৪ জুন জাতীয়তাবাদী ত্রিপুরা নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা, ২৬ জুন বুধবার খাগড়াছড়ি পৌর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা, ২৭ জুন বেলা ২টায় রামগড় উপজেলা ও পৌর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা, ২৮ জুন শুক্রবার বেলা আড়াইটায় মাটিরাঙ্গা উপজেলা পৌর বিএনপি  অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা, ২৯ জুন শনিবার বেলা ২টায় মানিকছড়ি উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা, একই দিন বিকাল ৫টায় মানিকছড়ি উপজেলা শ্রমিক দলের নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা, ১ জুলাই সোমবার পানছড়ি উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা শেষ হয়েছে।

অনিবার্যকারণে কয়েকটি উপজেলার সাংগঠনিক সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। সবশেষ তথ্যে জানা যায়, আগামী ৮ জুলাই সোমবার সকালে লক্ষ্মীছড়ি উপজেলা ও বিকালে দিঘীনালা উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা হওয়ার কথা রয়েছে। এছাড়াও পৃথক পৃথক দিনে মাটিরাঙ্গা উপজেলা, মহালছড়ি উপজেলা, সদর উপজেলা এবং জেলা বিএনপি বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সভা ছাড়াও খাগড়াছড়ি সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা হওয়ার কথা রয়েছে। এছাড়াও ওয়াদুদু ভূইয়ার জেলার সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথেও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন বলেও জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন