কক্সবাজারে জামায়াত-পুলিশ সংঘর্ষ

সংঘর্ষ

স্টাফ রিপোর্টার:
কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিলকালে জামায়াতের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুঁড়েছে। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ। আহত ও আটক লোকদের পরিচয় জানা যায়নি। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
৫ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে শহরের বার্মিজ মার্কেট এলাকায় এ সংঘর্ষ হয়।
জামায়াতের দাবী, ৫ জানুয়ারী আওয়ামীলীগের গণতন্ত্র হত্যা দিবস পালন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসুচির আলোকে তারা মিছিল বের করে। পুলিশ বিনা উস্কানিতে মিছিলে টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়লে সংঘর্ষের সৃষ্টি হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, জামায়াতের একটি মিছিল বার্মিজ মার্কেট এলাকায় পৌঁছলে পূর্ব দিক থেকে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁটতে থাকে। এ সময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ করে পাল্টা ইট পাটকেল ছুঁড়ে। এতে উভয়পক্ষে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় সড়কে স্বাভাবিক যানচলাচল ও দোকানপাট বন্ধ হয়ে যায়। কর্মস্থলে ছুটে চলা মানুষেরাও দিক ভ্রান্ত হয়ে পড়ে। প্রায় আধা ঘন্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠে।
কক্সবাজার সদর মডেল থানার ওসি কাজী মতিউল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করে থানায় পাঠিয়ে দেয়া হয়েছে। শহরে পুলিশী টহল জোরদার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন