কক্সবাজারে শাপলা চত্বরে গণহত্যার বিচারের দাবীতে মানববন্ধন

P1470851
স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
২০১৩ সালের ৫ই মে ঢাকার ঐতিহাসিক শাপলা চত্বরে মহান আল্লাহ ও রাসুল (সা:) এবং পবিত্র কোরআন অবমাননাকারী নাস্তিক মুরতাদদের মৃত্যুদন্ডের বিধান প্রণয়নের দাবীতে হেফাজতে ইসলাম বাংলাদেশ আয়োজিত মহাসমাবেশে বর্বরোচিত রাষ্ট্রীয় গণহত্যায় শহীদদের স্মরণে এবং আহত, পঙ্গু ও অন্ধ কর্মীদের সুস্থতা কামনায় হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে খতম কোরআন, দোয়া মাহফিল ও কক্সবাজার জেলা প্রশাসন চত্বরে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। আজ দুপুরে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির ভাষণে সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবিব বলেন, বিগত এক বৎসর যাবৎ নির্মম গণহত্যার শিকার শত শত আলেম ও হাফেজে কোরআনের শাহাদাত বরণের ঘটনার কোন সুষ্ঠ বিচার না করা ও দেশব্যাপী চলমান অপহরণ গুম ও খুনের ঘটনা দমন করতে না পারার দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত। তিনি আরো বলেন, জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার পরিবর্তে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অপহরণ, গুম ও খুনের সাথে জড়িত থাকার খবর সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়াতে দেশের মানুষ সরকার ও নিরাপত্তা বাহিনীর উপর হইতে আস্থা হারিয়ে ফেলেছে। বর্তমানে দেশ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। সকল নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় আকড়ে থাকা জালিম সরকারের বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সংগঠনের পৌর শাখার সভাপতি মাওলানা হাফেজ মুবিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের  জেলা প্রচার সম্পাদক মাওলানা আবদুস ছালাম কুদসী, শহর শাখার সাধারণ সম্পাদক মাওলানা সায়েম হোসেন চৌধুরী, মাওলানা এহেশামুল হক, মাওলানা মঞ্জুর ইলাহী, মাওলানা এরশাদুল হক আরমান, মাও. নুরুল হক চকোরী, বদিউল আলম সওদাগর, নুরুল ইসলাম বিএ, আবদুল হামিদ, তৌহিদুল ইসলাম, মোহাম্মদ সিকান্দার, মো. নুরুল হক, হাফেজ নুর উদ্দিন, মাও. ক্বারী শফি উল¬াহ, মাও. আজিজ, মাও. রিদুয়ানসহ অসংখ্য নেতাকর্মী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন