কক্সবাজারে ৩দিন ব্যাপী বীচ কার্নিভ্যাল শুরু ৫ জানুয়ারি

 

কক্সবাজার প্রতিনিধি :

পর্যটন মন্ত্রণালয় ট্যুরিজম বোর্ডের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসন ৩ দিন ব্যাপী বীচ কার্নিভ্যাল অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। তিন দিন ব্যাপি এ অনুষ্ঠানে অংশ নিতে আসা পর্যটকদের থাকা খাওয়ার সুবিধার্থে প্রশাসন নানা সুযোগ-সুবিধা দেয়ার ঘোষণা দিয়েছে। এ অনুষ্ঠান উপলক্ষে সাগর পাড়ের আবাসিক হোটেলের রুম ভাড়া ও খাবারে বিশেষ ছাড় দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক রুহুল আমিন।

দীর্ঘতম সমুদ্র সৈকত কেন্দ্রীক পর্যটকের সমাগম বাড়ানো এবং বিদেশী পর্যটকের ভ্রমণ বাজারকে চাঙ্গা করার উদ্দেশ্যেই ‘বীচ কার্নিভ্যাল’ অনুষ্ঠানের আয়োজন। ৩ দিন ব্যাপি এই ‘বীচ কার্নিভ্যাল’ আগামী বছরের ৫, ৬ ও ৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে। এ কার্নিভ্যালকে কেন্দ্র করে সাগর পাড়ের শহর কক্সবাজারকে অপরুপ সাঁজে সাঁজানো হবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক।

জেলা প্রশাসক প্রতিবেদককে আরো বলেন, আগামী ৫, ৬ ও ৭ জানুয়ারির বীচ কার্নিভ্যাল অনুষ্ঠানটিকে পর্যটন শিল্পের জন্য একটি মাইল ফলক অনুষ্ঠানে রুপ দিতে হবে। এ জন্য এখন থেকে প্রতি বছরের একই সময়ে কক্সবাজারে বীচ কার্নিভ্যাল অনুষ্ঠিত হবে। যাতে দেশে-বিদেশে সর্বত্র কক্সবাজার সাগর পারের এই অনুষ্ঠানটি একটি উপভোগ করতে পারে।

অনুষ্ঠানটিকে আকর্ষণীয় এবং আনন্দমূখর করার জন্য খেলাধুলা যথাক্রমে সৈকতে বীচ ফুটবল, বীচ ভলিবল, ক্রিকেট, সার্ফিং, সাইক্লিং, বালু ভাষ্কর্য, ফানুস উড়ানো, আতশবাজি, মাছ ধরা, রশি খেলা, জলকেলি, যেমন খুশী তেমন সাজোর আয়োজন থাকবে। সাংষ্কৃতিক অনুষ্ঠানে থাকবে আঞ্চলিক গান ও লালন গীতি ছাড়াও দেশের স্বনামধন্য শিল্পীদের সমন্বয়ে নাচ-গান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন