কক্সবাজার পৌরসভা ১০ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

Coxs Election
নিজস্ব প্রতিনিধি:
কড়া নিরাপত্তা বেষ্টনিতে কক্সবাজার পৌরসভার ১০নং ওয়ার্ড উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্নে পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করেছে নির্বাচন কমিশন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দীন এ কথা জানান।

মো. মেছবাহ উদ্দীন জানান, প্রথমত কক্সবাজার পৌরসভা, দ্বিতীয়ত ভিআইপি ওয়ার্ড হিসেবে পৌর ১০নং ওয়ার্ডের উপ-নির্বাচন অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে নির্বাচন কমিশন। তাই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচনের ভোটগ্রহণ করার জন্য নির্বাচন কমিশন থেকে কঠোর নির্দেশনা পাঠানো হয়েছে। যেকোনো মূল্যে তা কার্যকরেরও নির্দেশ রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা আরো জানান, নির্দেশনার আলোকে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রয়োজনীয় জনবল ও নিরাপত্তার জন্য প্রশাসনিক ফোর্স কাজ করছে।

জেলা নির্বাচন অফিসের দেওয়া তথ্য মতে, এ ওয়ার্ডে ভোট কেন্দ্র রয়েছে দু’টি। একটি বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অপরটি কক্সবাজার পৌর প্রিপ্যারেটরী উচ্চ বিদ্যালয়। দুইকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫৬২৯ জন। এদের মধ্যে ৩১৪৩ জন পুরুষ ও ২৪৮৬ জন মহিলা জন। দুই কেন্দ্রে মোট বুথ রয়েছে ১৭টি।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, কক্সবাজার পৌরসভার ১০নং ওয়ার্ডের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ প্রার্থী। তাদের মধ্যে সর্বকনিষ্ঠ প্রার্থী হিসাবে রয়েছেন প্রয়াত কাউন্সিলর সাইফুদ্দিন খালেদের ছোট ভাই কফিল উদ্দিন (টেবিল ল্যাম্প), পৌর আওয়ামী লীগ নেতা জাবেদ কায়সার মো: নোবেল (উটপাখি) এবং সাবেক কাউন্সিলর জসীম উদ্দিন (পাঞ্জাবী)।

সার্বিক প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দীন বলেন, ‘আমাদের প্রত্যাশা যেকোনো ভাবেই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করা। এই জন্য সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু ভোটারসহ অন্যান্য সংশ্লিষ্টদের সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা বিশেষভাবে কামনা করছি।’

প্রসঙ্গত, ১০ নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ গত ১৭ ডিসেম্বর মারা যান। এতে কাউন্সিলর পদটি শূন্য হলে গত ৪ মার্চ এ ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন