কাপ্তাইয়ে চোর ধরিয়ে দেওয়ায় সম্মাননা প্রদান

fec-image

রাঙ্গামাটি জেলার কাপ্তাইয়ে রবি টাওয়ারের যন্ত্রাংশ চুরি করার সময় এক যুবকের বুদ্বিমত্তার সাহসিকতায় ধরা পড়েছে আট জনের একটি চোরের সিন্টিকেট।

কাপ্তাই শিলছড়ি এলাকায় ২ মার্চ বিকাল ৫টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার (৭ মার্চ) কাপ্তাইয়ের শিলছড়ির সেই সাহসী যুবক মোহাম্মদ সরোয়ার হোসেনকে সম্মননা দিয়েছে ‘অজিয়াটা কোম্পানির মালিকানাধীন ইউটেকো বাংলাদেশ’ কোম্পানি লিমিটেড কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টের রিকি স্টেইন।

ইউকো বাংলাদেশ লিমিটেডের প্রকৌশলী (উন্নয়ন) জয়ন্ত পাদ দ্য বলেন, আমাদের রবি টাওয়ারে থাকা অধিকাংশ যন্ত্রপাতি মূল্যবান হওয়ায় এগুলো চোরদের সহজ নিশানায় পরিনত হয়েছে। তাই ২ মার্চে চোর দলের সিন্ডিকেট ৮জনের একটি গ্রুপ যথাক্রমে, মো. শফিক (২৪), মো. সালা উদ্দিন (২৮), মো. রুবেল (২৪), ইমরান (২১), মো. ইউনুস (২৮), এম এ তাহের (৩০) ও মো. রাহাত আহম্মেদ (২৫)। এরা আমাদের রবি টাওয়ারের যন্ত্রাংশ খুলতে এলে সরোয়ার হোসেন বাগানে কাজ করার সময় এদের সন্দেহ করে।

তিনি আমাদের স্থানীয় অফিসের সঙ্গে যোগাযোগ করে। আমাদের অফিস হতে তাকে জানানো হয় যে, এ ধরনের কোন অপারেটর বা কারিগর দল পাঠানো হয়নি। এর পরপরই সরোয়ার বুদ্বিমত্তা দিয়ে স্থানীয় লোকদের সহযোগিতা নিয়ে কৌশলে আটকে ফেলে এবং তাদের পুলিশের কাছে হস্তান্তর করেন।

রবিবার ইউটকো বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইন সম্মাননা জানিয়ে মোহাম্মদ সরোয়ার হোসেনকে ক্রেস্ট প্রদান করে। কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন বলেন, টাওয়ারের যন্ত্রাংশ চুরির ঘটনা স্থানীয় জনতা ও সরোয়ার জানালে আমরা তাদের আটজনকে থানায় নিয়ে আসি এবং তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করি।

এদিকে শিলছড়ির সমাজকর্মী সাহসী সরোয়ার হোসেন জানান, গত তিন বছর পূর্বে একই জায়গায় টাওয়ারের যন্ত্রাংশ চুরি হয়েছিল এবং আটক হওয়া চোর দলের সিন্ডিকেট সালা উদ্দিন পূর্বেও চুরি করেছিল। তাদের নিকট ছোট পিকার্প,ম টোরর সাইকেল বিভিন্ন ব্যাটারী, যন্ত্রাংশ দেখে সন্দেহ হলে আমি জনতাকে খবর দেই এবং তাদের সহযোগিতা নিয়ে আটজনকে ধরে ফেলি। পরে কাপ্তাই থানাকে খবর দিয়ে তাদের হাতে এ চোর সিন্ডিকেটকে তুলে দেই বলে মন্তব্য করেন।

তিনি এ সম্মাননা পুরস্কার পাওয়ার ব্যাপারে বলেন, এ প্রাপ্তি শুধু আমার একার নয় কাপ্তাইয়ের শিলছড়ির সকলের বলে মত প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, চোর, সম্মাননা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন