আর্ন্তজাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মানিকছড়িতে খাদ্য বিতরণ

fec-image

৮ মে আর্ন্তজাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। দিবসটি দিনব্যাপি নানা কর্মসূচী পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালনে মানিকছড়ি যুব রেড ক্রিসেন্ট ইউনিট। সকালে অনাথ আশ্রমের একশ শিক্ষার্থীর মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ এবং বিকালে হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি রোগী, দায়িত্বরত চিকিৎসক,নার্স ও স্টাফদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৮মে) আর্ন্তজাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মানিকছড়ি যুব রেড ক্রিসেন্ট সকালে উপজেলার ওয়াকছড়ি অনাথ আশ্রমে অধ্যায়তরত ১শ শিক্ষার্থীর হাতে এক দিনের খাদ্য-সামগ্রী তুলে দেন যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবীরা। বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগী, দায়িত্বরত চিকিৎসক, নার্স ও স্টাফদের মাঝেও ইফতার সামগ্রী বিতরণ করেন যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা।

বিতরণকালে যুব রেড ক্রিসেন্টের ইউনিট প্রধান মো. আশরাফুল ইসলামসহ সকল সদস্য ও সদস্যারা উপস্থিত ছিলেন। যুব রেড ক্রিসেন্টের এমন মহতি উদ্যোগ দেখে স্বস্তি প্রকাশ করেছেন অনাথ আশ্রমের শিক্ষার্থী, শিক্ষক ও সুশীল সমাজ।

অনাথ আশ্রমের পরিচালক উত্তমা মহাথের ‘যুব রেড ক্রিসেন্টের শুভ উদ্যোগের প্রশংসা করে বলেন, মানবতার জয় হোক। বিশ্বের নির্যাতিত, ক্ষুর্ধাত মানুষের কল্যাণে এভাবে এগিয়ে আসলে পৃথিবীর সকল প্রাণী সুখি হবে।

এ প্রসঙ্গে রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ও প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান বলেন, আর্ত মানবতার সেবায় প্রতিষ্ঠিত ‘রেড ক্রিসেন্ট’ সব সময় মানবতার সেবায় সক্রিয়।

আজ রেড ক্রস ও রেড ক্রিসেন্টের শুভ জন্ম দিনে শুভ কাজ করতে পেরে আমরা নিজেকে ধন্য মনে করছি। আসুন, সবাই মিলে আর্ত মানবতার কল্যাণে বৈশ্বিক মহামারিতে অসহায়, গৃহবন্দী ও কর্মহীন মানুষের দুঃসময়ে নিজেকে তুলে ধরি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন