খাগড়াছড়িতে অবরোধ ও বিক্ষোভের মধ্যেই শান্তিপূর্ণভাবে এসএসসি‘র চতুর্থ পরীক্ষা সম্পন্ন

10967839_772170852877204_1949884642_n

সিনিয়র স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ জাতীয়তাবদী দল-বিএনপি‘র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দেশব্যাপী টানা অবরোধের পাশাপাশি শনিবারের বিক্ষোভ কর্মসূচির মধ্য দিয়েই পার্বত্য খাগড়াছড়ির ২৫টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের চতুর্থ পরীক্ষা সম্পন্ন হয়েছে।

এদিকে ২০ দলীয় জোটের অবরোধের মধ্য দিয়ে অনুষ্ঠিত পরীক্ষার চতুর্থ দিনে মাটিরাঙ্গার তবলছড়ি টিকে হাই স্কুল কেন্দ্র পরিদর্শন করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। এসময় তিনি পরীক্ষা কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এসময় তিনি এসএসসি ও সমমানের পরীক্ষা নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে উল্লেখ করে এজন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, যেকোন পরিস্থিতিতে শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন করতে হবে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান বকাউল, তবলছড়ি টিকে হাই স্কুল‘র প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো: আবদুল হকসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিকে একইদিন মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরাসা পরীক্ষা কেন্দ্র ও মাটিরাঙ্গা পাইলট হাই স্কুল পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করে অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট আনার কলি। কেন্দ্র পরিদর্শন শেষে তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক আইন-শৃঙ্খলা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও এসএসসি-তে ইংরেজি দ্বিতীয় পত্র, দাখিলে আরবী দ্বিতীয় পত্র এবং কারিগরি-তে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়-২, সামাজিক বিজ্ঞান-২ পরীক্ষা শনিবার সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১টায়।

পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পুলিশের পাশাপাশি বিজিবি জওয়ানদের টহল দিতে দেখা গেছে।

এদিকে বাংলাদেশ জাতীয়তাবদী দল-বিএনপি‘র নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রোববার সকাল ৬টা থেকে আবারো ৭২ ঘন্টার হরতালের ঘোষনা দেয়ায় রোববারের নির্ধারিত পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, বিএনপি‘র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল কর্মসুচীর কারণে এ নিয়ে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের চারটি পরীক্ষাই পরিবর্তিত সময়ে অনুষ্ঠিত হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন