খাগড়াছড়িতে ইউপিডিএফ’র ডাকে অর্ধ দিবস সড়ক অবরোধ চলছে

Khagrachari Picture(03) 05-06-2017

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির দীঘিনালায় আটক নেতাকর্মীদের মুক্তি ও লংগদুতে পাহাড়ি গ্রামে হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত তিন পাহাড়ি সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের ডাকে অর্ধ দিবস সড়ক অবরোধ চলছে।

অবরোধের কারণে জেলার আভ্যন্তীরণ ও দুরপাল্লা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে শহরে রিক্সা ও ইজিবাইক চলাচল করতে দেখা যায়। অবরোধ আহবানকারিরা সকালে জেলার বিভিন্ন এলাকায় টায়ার পুড়িয়ে সড়কে অবরোধ তৈরি করে। শহরের স্বনির্ভর, চেঙ্গী ব্রিজসহ কয়েকটি স্থানে পিকেটিং চোখে পড়ে। অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা জুড়ে সর্তকতাবস্থায় রয়েছে আইন-শৃঙ্খখলা বাহিনীর সদস্যরা।

যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকান্ডের জেরে রাঙামাটির লংগদুতে পাহাড়ি গ্রামে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে রবিবার খাগড়াছড়ি জেলার দীঘিনালার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে আইন শৃঙ্খলা বাহিনীর হামলা চালিয়ে বিক্ষোভ মিছিল থেকে দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমা, সাধারণ সম্পাদক জীবন চাকমাকে আটক করার প্রতিবাদে রবিবার সন্ধ্যায় পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ সড়ক অবরোধের ডাক দেয়। আকস্মিক সড়ক অবরোধের কারণে চরম বিপাকে পড়ে ঢাকা থেকে নৈশ্যকোচে আসা যাত্রীরা।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামসুউদ্দিন ভূইয়া জানান, আটক দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমা, ও সাধারণ সম্পাদক জীবন চাকমা মামলার আসামী। এদের আজ আদালতে তোলা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন