খাগড়াছড়িতে পাহাড়ী সন্ত্রাসী কর্তৃক চাঁদাবাজি, ডাকাতি ও গাড়িতে হামলা রোধে মতবিনিময়

15.09.2013_Matiranga

নিজস্ব প্রতিবেদক, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি সদর থানা ও মাটিরাঙ্গা থানার মধ্যবর্তী পুনর্বাসন, রিছাংঝর্ণা, হৃদয় মেম্বারপাড়া, সাপমারা, সেগুনবাগান এলাকায় চাঁদাবাজি, ডাকাতি ও গাড়িতে হামলা রোধে এক মতবিনিময় সভা রিছাংঝর্ণা এলাকায় অনুষ্ঠিত হয়।

আজ রোববার বিকালে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (খাগড়াছড়ি সদর সার্কেল) মো: সারোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান ও খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান, খাগড়াছড়ি সদর থানা ও মাটিরাঙ্গা থানার পদস্থ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সার্বিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য চন্দ্র কিরণ ত্রিপুরা, ৩নং ওয়ার্ডের সদস্য মোহিনী  কুমার ত্রিপুরা, কলেজ ছাত্র অর্পণ বিকাশ ত্রিপুরা ও বীর বিক্রম ত্রিপুরা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সারোয়ার হোসেন বলেন, যে এলাকায় ঘটনা ঘটে সে এলাকার লোকজন সৃষ্ট ঘটনার দায় এড়াতে পারেনা।দায় এড়াতে হলে সন্ত্রাসীদের আটক করে পুলিশের হাতে তুলে দিতে হবে। স্থানীয়দের কোন ধরনের সহযোগীতা ছাড়া বহিরাগতদের পক্ষে এখানে এসে চাঁদাবাজি, ডাকাতি ও গাড়িতে হামলার মতো ঘটনা ঘটাতে পারেনা।

কলেজ ছাত্র অর্পণ বিকাশ ত্রিপুরা তার বক্তব্যে সাম্প্রতিক এসব ঘটনাকে দু:খজনক উল্লেখ করে বহিরাগত পাহাড়ী সন্ত্রাসীরা এখানে এসে চাঁদাবাজি, ডাকাতি ও গাড়িতে হামলার মতো ঘটনা করছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, এটা এ এলাকার মানুষের জন্য কলঙ্কজনক। সন্ত্রাসীদের প্রতিরোধে স্থানীয়দের এগিয়ে আসার আহবান জানান তিনি।

পরে খাগড়াছড়ি সদর থানা ও মাটিরাঙ্গা থানার মধ্যবর্তী পুনর্বাসন, রিছাংঝর্ণা, হৃদয় মেম্বারপাড়া, সাপমারা, সেগুনবাগান এলাকায় চাঁদাবাজি, ডাকাতি ও গাড়িতে হামলা রোধে স্থানীয় পাহাড়ীদের সমন্বয়ে একটি পুলিশিং কমিটি গঠন করার বিষয়ে সকলে একমত পোষণ করে এজন্য পরবর্তী ব্যবস্থা নিতে স্থানীয় ইউপি সদস্য ও হেডম্যান কারবারীদের পুলিশের সাথে সমন্বয় করার সিদ্ধান্ত নেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন