খাগড়াছড়িতে পুলিশ ফাঁড়িতে হামলা করে আসামী ছিনতাই: পুলিশ-পাহাড়ী জনতা সংঘর্ষ, গুলি বিনিময়, আহত ২০

3
 
পার্বত্য নিউজ রিপোর্ট :
সেনাবাহিনী কর্তৃক অস্ত্র ও গুলীসহ আটক অরুণ বিকাশ চাকমাকে ভাইবোনছড়া পুলিশ ক্যাম্পে হামলা করে ছাড়িয়ে নিয়ে গেছে পাহাড়ীরা।  মঙ্গলবার বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ সদস্যদের সাথে উত্তেজিত পাহাড়ীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।  এ সময় পাহাড়ীরা পুলিশের উপর গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায় বলে জানা গেছে। বিক্ষুদ্ধ পাহাড়ীদের হামলার মুখে পুলিশ সদস্যরা টিকতে না পেরে পিছু হটলে পাহাড়িরা আটক অরুণ বিকাশ চাকমাকে মুক্ত করে নিয়ে আসতে সক্ষয় হয়। এ সময় ক্যাম্পের পুলিশ সদস্যদের সহায়তায় দুই গাড়ি অতিরিক্ত দাঙ্গা পুলিশ ঘটনাস্থলের দিকে রওনা হলেও উত্তেজিত পাহাড়ীরা সড়ক অবরোধ করে তাদের মুনিগ্রাম এলাকায় আটকে দেয়। এ সংঘর্ষে দুই পুলিশসহ ২০ জন আহত হয়েছে। পুলিশ ৩জনকে আটক করেছে।
 
এর আগে সেনাবাহিনী কর্তৃক আটক অরুণ বিকাশ চাকমার মুক্তির দাবীতে সকাল থেকে পাহাড়ীরা খাগড়াছড়ি-পানছড়ি সড়ক অবরোধ করে। দীর্ঘ সময় সড়ক অবরোধ চলায় ঈদে ঘরমুখো মানুষের দূর্ভোগ চরমে ওঠে। বিশেষ করে নারী ও শিশুদের অবস্থা শোচনীয় হয়ে পড়ে। এদিকে দীর্ঘ সময় ধরে সড়ক অবরোধ চললেও স্থানীয় নিরাপত্তা বাহিনীগুলো অবরোধ মুক্ত করে পাহাড়ীদের হটিয়ে দিতে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেনি বলে আটকে থাকা যাত্রীরা অভিযোগ করেছেন। তাদের মতে, সময় মতো নিরাপত্তাবাহিনীগুলো পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ না করায় পাহাড়ীরা প্রশ্রয় ও সংগঠিত হওয়ার সুযোগ পায়। ফলে তারা পুলিশ ক্যাম্পে হামলা করে একজন সন্ত্রাসী ছাড়িয়ে নেয়ার মতো ঘটনা ঘটানোর দু:সাহস দেখাতে পারে। অপরদিকে সড়ক অবরোধের প্রতিবাদে জেলা সদরের চেঙ্গী স্কোয়ারে বিক্ষোভ করেছে ঈদে ঘরমুখো যাত্রীরা। এ ঘটনা ছড়িয়ে পড়ায় পুরো জেলায় উত্তেজনা বিরাজ করছে। তবে পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা সদরসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পাশাপাশি সেনাবাহিনীর টহল বাড়ানো হয়েছে।
 
উল্লেখ্য, খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়ার ম্রাসানাই কার্বারী পাড়া থেকে সোমবার দিবাগত রাতে দেশীয় অস্ত্র ও ইউপিডিএফের চাঁদা আদায়ের রশিদসহ অরুণ বিকাশ চাকমা (৫৫) নামে এক পাহাড়ী সন্ত্রাসীকে আটক করে সেনাবাহিনী। পরে তাকে ভাইবোন ছড়া পুলিশ ক্যাম্পে হস্তান্তর করা হয়।  
 
 
Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “খাগড়াছড়িতে পুলিশ ফাঁড়িতে হামলা করে আসামী ছিনতাই: পুলিশ-পাহাড়ী জনতা সংঘর্ষ, গুলি বিনিময়, আহত ২০”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন