বান্দরবানে ঈদ আয়োজন সম্পন্ন, বর্ণিল সাজে সজ্জিত শহর

868aec392d007c339337c80ab72eea4d

বান্দরবান প্রতিনিধি:

কাল পবিত্র ঈদুল আযহা। এ উপলক্ষে বান্দরবান শহর সেজেছে বর্ণিল সাজে। শহরের বিভিন্ন দৃষ্টি নন্দন স্পটগুলোতে জ্বলছে ঝারবাতি। রঙিন আলোর ঝলকে আলোকিত বান্দরবান শহর। বান্দরবানের জেলা প্রশাসন প্রাঙ্গন, পুলিশ সুপারের কার্যালয়, পৌর ভবন, সাঙ্গু ব্রীজ সাজানো হয়েছে রঙিন আলোয়।

এদিকে আগামীকাল সকাল সাড়ে ৭ টায় বান্দরবান কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে প্রথম ঈদ জামায়াত। দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় বান্দরবান বাজার মসজিদে। ইতিমধ্যে ঈদগাহ মাঠের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া মোকাবিলায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। বিকেলে জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলামের নেতৃত্বে মাঠ পরিদর্শনে যান, পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, জেলা পরিষদ সদস্য কাজী মোঃ মজিবর রহমান, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মোঃ ওসমান গণিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা জানান, এবার বান্দরবান শহরের কুরবানির পশুর ময়লা আবর্জনা দ্রুত সরিয়ে নেয়ার জন্য পৌর কর্তৃপক্ষ নিয়েছে বিশেষ উদ্যোগ। সকালে পশু কুরবানির ২ ঘন্টার মধ্যে কুরবানির পশুর রক্ত, নাড়ি-ভুড়ি এবং উচ্ছিষ্ট সরিয়ে নেয়ার জন্য নিয়োজিত থাকবেন প্রায় অর্ধশতাধিক পরিচ্ছন্নকর্মী। যাতে পশুর রক্ত এবং উচ্ছিষ্ট দ্বারা পরিবেশ দুষিত না হয় এ ব্যাপারে আমরা বিশেষ ব্যবস্থা নিয়েছি।

বান্দরবান পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য জানান, পবিত্র ঈদ উপলক্ষ্যে বান্দরবান জেলায় নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন স্থানে মোতায়েন রয়েছে পুলিশ বাহিনীর সদস্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন