খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সভা অনুষ্ঠিত

news-pic

ডেস্ক নিউজ:

গত ৭ জুলাই রবিবার চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন সভা কক্ষে খাগড়াছড়ি জেলা বিএনপির তৃনমূল নেতা কর্মীদের সাথে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য জনাব ওয়াদুদ ভূইয়া।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির  সিনিয়র সহ-সভাপতি বাবু প্রবিন চন্দ্র চাকমা,সহ-সভাপতির মধ্যে মনিন্দ্র লাল ত্রিপুরা,বেলায়েত হোসেন, আমিন শরীফ,জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত সহ বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ। স্থানীয় ছাত্রলীগ ও যূবলীগের বেশ কিছু নেতাকর্মীর বিএনপিতে যোগদান কর্মসূচির মধ্য দিয়ে এ সাংগঠনিক সভাটি শুরু হয়।

সভার প্রধান অতিথি জনাব ওয়াদুদ ভূইয়া তার বক্তব্যের শুরুতে যোগদানরত সকল নেতাকর্মীদেরকে শুভেচ্ছা অভিনন্দন জ্ঞাপন করেন। এবং খাগড়াছড়ি জেলার তৃনমূল নেতা কর্মীদের সাংগঠনিক দিক নিদের্শনা দেন। এবং যারা ইউনিয়ন,ওয়ার্ড  কমিটি গঠন করেছে তাদেরকে ধন্যবাদ জানান। আর যারা এখনো গঠন করতে পারেনি তাদেরকে অতিসত্ত্বর ত্যাগী ও নির্যাতিত নেতা কর্মীদেরকে নিয়ে কমিটি গঠন করে আগামী দিনে সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশ গ্রহন করতে পারে সে ব্যাপারে তাগীদ দেন।

তিনি তার বক্তব্যে প্রতিনিয়ত পার্বত্য এলাকার সমস্যা নিয়ে বলেন। এবং বরাবরের মতই তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন বর্তমান আওয়ামীলীগ সরকার গত সাড়ে চার বছরের পার্বত্য এলাকায় কোন উন্নতি তো করিনি বরং তারা হঠাৎ করে পার্বত্য ভূমি কমিশন সংশোধনী আইন ২০১৩ মন্ত্রীসভায় অনুমোদন করে এই এলাকা নিয়ে একটি ষড়যন্ত্রের খেলা শুরু করেছে। যার ফলে পার্বত্য এলাকায় বসবাসরত পাহাড়ী ও বাঙ্গালীর মধ্যে বিরোধ সৃষ্টি হচ্ছে। এবং যে কোন সময় একটি দাঙ্গা তৈরির মাধ্যমে পার্বত্য এলাকায় অশান্তি তৈরি করতে পারে।

তিনি বলেন সরকার কতগুলো আঞ্চলিক সংগঠনকে খুশি করতে এবং আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য এলাকার আসন গুলো তাদের পক্ষে নিয়ে যাওয়ার জন্য এই ষড়যন্ত্রের পায়তারা করছে। তিনি অতি দ্রুত সরকারকে এ সংকট নিরসনের ত্যাগিত দেন। এবং এই কালো আইন বাতিল করে সরকারকে পাহাড়ে শান্তি ফিরেয়ে আনার জন্য জোর দাবী জানান।
এবং নেতাকর্মীদের সর্তক করে তিনি বলেন আপনার সরকারের সকল প্রকার অসংহনীয় কার্যকলাপের বিরুদ্ধে সজাগ থাকবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন