খাগড়াছড়ি হেরিটার্জ পার্ক মসজিদ তাঁরকাটায় আবদ্ধ : চরম উত্তেজনা

SAMSUNG CAMERA PICTURES

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :
খাগড়াছড়ি জেলা সদরের পর্যটন মোটেল এলাকায় অর্ধনির্মিত হেরিটার্জ মসজিদটির প্রবেশমূখে জেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আব্দুল মজিদের নির্দেশক্রমে আজ (বুধবার) বিকালে ব্যাটালিয়ন আনসার সদস্যদের দ্বারা তাঁরকাটা বেড়া দেওয়াকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা দেখা দিয়েছে। তাঁরকাটা বেড়া দিয়ে মসজিদের প্রবেশ মুখ বন্ধ করে দেওয়ায় এলাকাবাসী ঘটনাস্থলে পৌঁছে তাঁরকাটা দিতে বাঁধা দিলে পরিস্থিতি উত্তেজিত হয়ে পড়ে।

এ নিয়ে আনসার সদস্য ও এলাবাসীর মধ্যে চরম উত্তেজনা পরিবেশ সৃষ্টি হলে জখবর পেয়ে সদর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও এস.আই জাহেদ সহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যে কোন মুহুর্তে এ নিয়ে এলাকার শান্তি শৃঙ্খলা চরম আকারে বিঘ্ন হতে পারে বলে সচেতন মহল মনে করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আনসার বাহিনীর সীমানার ভিতরে হেরিটার্জ মসজিদটি নির্মাণ কাজ অর্ধসমাপ্ত অবস্থায় রয়েছে। মসজিদের সামনে নতুন ভাবে পিলার দিয়ে আনসার সদস্যরা তাঁরকাটা দিয়ে প্রবেশমুখ বন্ধ করে দিয়েছে। এসময় পুলিশের সঙ্গে এলাকাবাসীর চরম বাকবিতন্ডা শুরু হয়।

এসময় সদর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে এলাকাবাসীর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল সহ জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট আব্দুল মজিদের সঙ্গে হেরিটার্জ ছাউনী ঘরে বৈঠকে বসেন। বৈঠকে উভয় পক্ষের বক্তব্য শুনার পর সদর থানার ওসি মিজানুর রহমান আগামীকাল (বৃহস্পতিবার) সকালে এ বিষয়ে আবারও মসজিদ কমিটির ও আনসার কমান্ডারের সাথে বৈঠক করে সুরাহা দিবেন বলে জানান। এখনও এলাকায় চরম উত্তেজনা রয়েছে। মসজিদ নির্মাণ ও তাঁরকাটার বেড়া সরানোর জন্য এলাকাবাসী গণ আন্দোলনে যাচ্ছে বলে জানা গেছে।  

উল্লেখ্য, হেরিটার্জ পার্ক মসজিদ নির্মাণকে কেন্দ্র করে এলাকাবাসী ও জেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুল মজিদের মাঝে দীর্ঘদিন দ্বন্ধ চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন