গুইমারাতে কোচিং বাণিজ্য নিয়ে প্রধান শিক্ষকের মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে উপজেলা বিএনপি

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়ি’র গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কোচিং বাণিজ্যের সংবাদ বিভিন্ন মিডিয়ায় প্রকাশের পর দায়ী শিক্ষকদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে উল্টো কোচিং বাণিজ্যে বিএনপির ষড়যন্ত্র রয়েছে, মর্মে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের এমন কান্ডজ্ঞানহীন রাজনৈতিক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গুইমারা উপজেলা বিএনপি।

উপজেলা বিএনপির দপ্তর সম্পদক মো. শাহাবুব হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, বিভিন্ন পত্রিকার সূত্রমতে, চলতি বছরের ১লা ফেব্রুয়ারি থেকে সারাদেশের ন্যায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও এসএসসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালীন সময়ে (বন্ধের দিনে) ৮ম শ্রেণির জেএসসি ও দশম শ্রেণির শিক্ষার্থীদের ‘বিশেষ কোচিং’ নামে একটি কোচিং চালু করে স্কুলের শিক্ষকরা। এর জন্য আবার নির্ধারিত ফি নেয়া হয়। যা শিক্ষা ক্ষেত্রে অর্থ বাণিজ্য হিসেবে সর্বমহলে বিবেচিত।

সম্প্রতি গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়টির কোচিং বাণিজ্য নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর দায়ী শিক্ষকদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে উল্টো সংবাদের প্রতিবাদ জানাতে গিয়ে প্রধান শিক্ষক বলেন, উক্ত প্রতিবেদক একজন বিএনপির সক্রিয় কর্মী।

বিবৃতিতে সংবাদটির প্রতিবেদক বিএনপির নেতা-কর্মী নয় উল্লেখ করে বলা হয়, বিগত বিএনপি জোট সরকারের আমলে পার্বত্য জেলা খাগড়াছড়িতে সাবেক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সাংসদ ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে শিক্ষাখাতে যে উন্নয়ন সাধিত হয়েছে তা অদ্যবধি কোন সরকারের আমলে হয়নি। বর্তমান প্রধান শিক্ষক সুশিল রঞ্জন পাল বিএনপি সরকারের সময় চাকুরী করতে গিয়ে কোন সমস্যার সম্মুখিন হয়েছেন কিনা এমন প্রশ্ন রেখে ঐ সময়ে অত্র বিদ্যালয়ে যেসব উন্নয়ন হয়েছে তা খতিয়ে দেখার আহবান জানান।

বিদ্যালয়ে বিএনপি’র দৃশ্যমান এতসব অবদান থাকা সত্ত্বেও প্রধান শিক্ষকের পদে থেকে বিএনপি’কে জড়িয়ে এমন কান্ডজ্ঞানহীন রাজনৈতিক বক্তব্য অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গুইমারা উপজেলা শাখা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভবিষ্যতে বিএনপির বিরুদ্ধে এমন মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক রাজনৈতিক বক্তব্য থেকে তাঁকে বিরত থাকার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন