চকরিয়ার পূর্ববড়ভেওলা ইউপি’র ৫নং ওয়ার্ডের ভোট পুনঃগণনার নির্দেশ উচ্চ আদালতের

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়ন পরিষদের নির্বাচন গত ৭ মে’১৬ইং সম্পন্ন হয়েছে। নির্বাচনে ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভোট পুনঃগণনার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

নির্বাচনে সাধারণ আসনে মেম্বার পদপ্রার্থী মো. গোলাম মাওলা বাদী হয়ে গত ৩১মে মহামান্য হাইকোর্টের বিচারপতি জোবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. খসরুজ্জামান এর সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটপিটিশন নং ৬০৪০ দায়ের করলে মহামান্য হাইকোর্ট এই আদেশ দেন।

এতে বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার, জেলা নির্বাচন কর্মকর্তা, নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসার চকরিয়া, ৫নং ওয়ার্ড ভোট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তাগণ ও প্রতিদ্বন্ধী প্রার্থী তালেব উল্লাহ’কে।

জানাগেছে, পূর্ববড়ভেওলা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডে প্রতিদ্বন্ধীতা করেন মোরগ প্রতীক নিয়ে বাদী মো: গোলাম মাওলা ও বিজয়ী ঘোষণা করা তালেব উল্লাহসহ ৫ জন। অভিযোগে জানায়, ভোটের দিন নির্বাচনে দায়িত্বপালনকারী প্রিসাইডিং অফিসার ও সহকারি প্রিসাইডিং অফিসারগণ প্রতিদ্বন্ধী প্রার্থী তালেব উল্লাহ’র কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে ভোটারদের দেওয়া মূল্যবান রায়কে ভিন্নভাবে প্রকাশ করেছেন। নির্বাচনে তালেব উল্লাহকে ৪১৬ ভোট ও বাদী গোলাম মাওলাকে ৩৬৭ ভোট দেখিয়ে ৪৯ ভোটের ব্যবধানে বিজয়ী হিসেবে ঘোষণা করেছেন।

বাদী অভিযোগ করেন, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট পুনঃগণনা করা হলে কয়েকশত ভোটের ব্যবধানে তিনি নির্বাচিত হয়েছেন।

এদিকে মহামান্য হাইকোর্টের আদেশের অনুলিপি রেজিস্ট্রি যোগে প্রেরণ করা হলে গত ২ জুন প্রধান নির্বাচন কমিশনার কার্যালয় ও জেলা নির্বাচন কমিশনার কার্যালয় এবং গত ৫ জুন রিটার্নিং কর্মকর্তা পূর্ববড়ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচন ও উপজেলা শিক্ষা কর্মকর্তা গ্রহণ করেন।

আদেশে বলা হয়েছে, হাইকোর্টের আদেশ পেয়ে গ্রহণ করার ১৫ দিনের মধ্যে অত্র ওয়ার্ডের ভোট পুনঃগণনা করে উচ্চ আদালতকে অবহিত করতে হবে।

বাদী মো. গোলাম মাওলা জানান, নিরপেক্ষভাবে ভোট পুনঃগণনা করা হলে তিনি মেম্বার নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন