চকরিয়ার শীর্ষ সন্ত্রাসী সাঈদী ঢাকায় গ্রেফতার

আটক4

স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর বহুল আলোচিত শীর্ষ সন্ত্রাসী ফজলুল করিম সাঈদীর (ফক সাঈদী) প্রতারণার আশ্রয় নিয়ে  ভূয়া লাইসেন্স দেখিয়ে ২টি অস্ত্র ক্রয় করতে গিয়ে গত বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগরীর পল্টন থানা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চকরিয়া থানা সূত্রে জানা গেছে, ফজলুল করিম সাঈদীর বিরুদ্ধে ভূমি, চিংড়িঘের, বালুমহল দখলসহ নানা অপকর্মে জড়িত ছিল। সম্প্রতি ভূমি দখল করতে গিয়ে চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা ও  সাবেক মেম্বার হাজ্বী মোহাম্মদ ইলিয়াছকে গুলি করে। গুলিবিদ্ধ ইলিয়াছ মেম্বার এখনও ঢাকা পঙ্গু হাসপাতালে এক পা হারিয়ে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। এ ব্যাপারে ইলিয়াছ মেম্বারের ছোট ভাই আজিজুল হক লিটন বাদী হয়ে চকরিয়া থানায় দ্রুত বিচার আইনে ১টি ও শামসুন্নাহার বাদী হয়ে অপহরণ, হত্যার চেষ্টা, লুটপাটের অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হয়। এসব মামলা রুজু হওয়ার পর ফজলুল করিম সাঈদী বেশ কিছুদিন ধরে উচ্চ আদালত থেকে আগাম জামিনের আসায় ঢাকায় অবস্থান করছিল।

গত বুধবার সন্ধ্যায় স্বনামে-বেনামে ৪টি অস্ত্রের লাইসেন্স দেখিয়ে ৬৫, বায়তুল মোকাররমের আর্মস এন্ড কোম্পানী নামক অস্ত্রের ডিলারের কাছ থেকে ১টি শর্ট গান ও একটি ৩২টি বোরের পিস্তল ক্রয় করে। গত বুধবার আরও ২টি অস্ত্র ক্রয় করতে গেলে সংশ্লিষ্ট অস্ত্রের ডিলারের সন্দেহ হলে বিষয়টি পল্টন থানা পুলিশকে অবহিত করেন। পল্টন থানা পুলিশ কক্সবাজারের জেলার ডি.এম.এ এর কাছে লাইসেন্স নং ১/২০১৪, ১৫/২০১৪, ১৬/২০১৪ ও ১৮/২০১৪ এর সত্যতা জানতে চাইতে গিয়ে আসল রহস্য বেরিয়ে পড়ে। ফজলুল করিম সাঈদী ভূয়া লাইসেন্স দেখিয়ে গত ২৮ এপ্রিল তুরষ্কের তৈরী সি-০৬২০-১৪, টি,এফ-০০১৯। ৩২ বোরের পিস্তল ক্রয়ের ম্যামু নং- ৮১৭, যার মূল্য ১ লাখ ১০ হাজার টাকা।

এছাড়া গত বুধবার আরো ২টি অস্ত্র ক্রয় করতে গিয়ে সাঈদী ও তার সহযোগী পৌর এলাকার হালকাকারা গ্রামের মৃত আব্দুচ ছোবহান মেইকারের পুত্র সাহাব উদ্দিন (ম্যারা মিয়া) কে গ্রেফতার করে। পল্টন থানা পুলিশ গ্রেফতারকৃত ২ জনকে ৫৪ ধারায় সি.এম.এন আদালতে প্রেরণ করেছেন।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাদের বিরুদ্ধে মামলার জন্য দুদকের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছেন। ওই অনুমতি পাওয়ার পর তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে।

গতকাল বৃহস্পতিবার গ্রেফতারকৃত সাঈদী ও তার সহযোগীকে সি.এম.এন আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। বিজ্ঞ  আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন