চকরিয়ায়  আ’লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের মহাজোট তথা আওয়ামী লীগের প্রার্থী জাফর আলমের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননাসহ পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনা ঘটেছে।এ ঘটনায় থানায় মামলা করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার(২৫ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বমুবিলছড়ি ইউনিয়নের বমুরমুখ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

তবে ঘটনাটি পরিকল্পিত ও সাজানো বলে দাবি করেছে ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মতলব।

বমু বিলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা কমিটির সভাপতি মো. কফিল উদ্দিন বলেন, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকালে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামী লীগের প্রার্থী জাফর আলম বমু বিলছড়ি ইউনিয়ন পরিষদ মাঠে বিশাল এক নির্বাচনী জনসভা করেন। এসময় তিনি আরও কয়েকটি ওয়ার্ডে পথসভা ও গণসংযোগ করলে সেখানে নৌকা মার্কার সমর্থনে সাধারণ মানুষের ঢল নামে। নৌকা প্রতীকের এ গণজোয়ার দেখে ইর্ষান্বিত হয়ে বিএনপি নেতাকর্মীরা রাতে মিছিল করে।পরে রাত সাড়ে ১০টায় ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মতলব ও সাধারণ সম্পাদক নুরুল আবচারের নেতৃত্বে অন্তত ২০০ বিএনপির নেতাকর্মীরা নৌকার নির্বাচনী কার্যালয়ে এসে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় তিনি আইনি প্রক্রিয়া নেবেন বলে জানিয়েছেন।

বমু বিলছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মতলব বলেন, মঙ্গলবার দিবাগত রাত ৮টায় ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে ছোট পরিসরে ধানের শীষের একটি মিছিল বের করে।বিএনপি যেখানে ভয়ে মাঠে নামতে পারছে না সেখানে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা অসম্ভব।

তিনি আরও বলেন, একাদশ সংসদ নির্বাচনের আগে মিথ্যা মামলা দিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে পরিকল্পিত ভাবে এ ঘটনা সাজানো হয়েছে।

এদিকে অফিস ভাঙচুরের ঘটনা শুনে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনায় বমু বিলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনছুর উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পুলিশ অভিযানে নামবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন