চকরিয়ায় ইউএনও’র নির্দেশনায় ফিরে পাচ্ছে বিদ্যালয়ের জমি

UNO CHAKARIA 24-1-17
চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলাম নগর এলাকায় ২০০৯ সালে স্থাপিত শহীদ হোছাইন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের বেদখলীয় জমি পুনরুদ্ধার ও শিক্ষাসহ সার্বিক কার্যক্রম পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহবুব উল করিম।

মঙ্গলবার ২৪ জানুয়ারী সকাল ১১টায় পরিদর্শনকালে বিদ্যালয়ের সমস্যা, সম্ভাবনা ও শিক্ষা সহ সার্বিক বিষয় উপস্থাপন করেন বিদ্যালয় পরিচালক মো. আজিম উদ্দিন। পরে জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর অংশ গ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম বলেন, ইসলামনগরে শহীদ হোছাইন চৌধুরী নিজ উদ্যোগে বিদ্যালয় প্রতিষ্ঠার যে মহৎ কাজটি করেছেন তা সরকারের উন্নয়ন অগ্রযাত্রারই একটি অংশ। তাই বিদ্যালয়ের নামে বরাদ্ধকৃত ১ একর জমির অবশিষ্ট বেদখলীয় অংশ উদ্ধারে সংশ্লিষ্টদেরকে আগামী ৪৫ দিন সময় বেঁধে দেন। বিশেষ করে জমি দখলে থাকা জনৈক আবু তালেব চৌধুরীর উদ্যেশ্যে ইউএনও বলেন, নির্ধারিত সময়ের মধ্যে বিদ্যালয়ের জমির দখল ছেড়ে না দিলে সরকার ও বিদ্যালয়ের প্রয়োজনে উচ্ছেদ অভিযান চালাতে বাধ্য হবেন।

পরে তিনি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি কক্ষ পরিদর্শন করে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং শিক্ষার মান সন্তোষজনক বলে জানান। তিনি শিক্ষকদেরকে মাল্টিমিডিয়া ভিত্তিক শ্রেণি কার্যক্রম সম্পাদনের জন্য প্রশিক্ষণ গ্রহণের দাগাদা দেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের জন্য মাল্টিমিডিয়া প্রজেক্টর এবং লেপটপ প্রদান সহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এসময় তাকে চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, সাবেক চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য মাস্টার আবু ইউসুফ ও মাস্টার তাজ উদ্দিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন