নানিয়ারচরে ট্রাকে আগুন দেয়ার ঘটনায় ত্রিপুরা যুবক গ্রেফতার

16215801_733066343536918_1770248225_n copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটির নানিয়ারচরে মালভর্তি দুই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাজীব ত্রিপুরা (২৬) একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়। বিকেলে তাকে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে চালান দেয়া হয়। তিনি খাগড়াছড়ির মহালছড়ির পলিপাড়া বাসিন্দা মৃত কালাচান ত্রিপুরার ছেলে।

এর আগে সোমবার ভোরে চাঁদা না পেয়ে গতিরোধ করে মালভর্তি দুই ট্রাকে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের নানিয়ারচরের বেতছড়ির চোংড়াছড়ি নামক পাহাড়ি এলাকায় ঘটনাটি ঘটে।

মঙ্গলবার সাপ্তাাহিক মহালছড়ি বাজার থাকায় বাজার ব্যবসায়ীরা চট্টগ্রাম থেকে পাইকারী ক্রয় করে চারটি ট্রাকে করে বিভিন্ন মালামাল রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক হয়ে মহালছড়ি বাজারে আসছিল। এসময় ৪ টি পর্যটকবাহী বিভিন্ন ধরণের গাড়িও তাদের পেছনে অনুসরণ করে ্আসছিলো। গাড়িগুলো নানিয়ারচর উপজেলার ১৮ মাইল-কাঠালতলী এলাকায় পৌঁছালে ১৬ জন উপজাতীয় মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসী গাড়িগুলোকে থামিয়ে কাদের গাড়ী জিজ্ঞাসাবাদ করে।
গাড়ী চালকরা মহালছড়ি বাজারের মালামাল পরিবহনের গাড়ী জানালে তাদের কাছে চাঁদা দাবী করা হয়। ড্রাইভাররা চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় সাথে সাথে সন্ত্রাসীরা চট্টমেট্রো ট- ১১০৭৪১ এবং চট্টমেট্রো ট- ১১২০৬৬ নম্বরের দুইটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। ট্রাকগুলোর সাথে থাকা ড্রাইভার, হেলপার ও ক্ষুদ্র ব্যবসায়ীরা চট্টমেট্রো ট- ১১২০৬৬ নম্বরের ট্রাকের আগুন তাৎক্ষণিকভাবে নিভিয়ে ফেলতে সক্ষম হলেও চট্টমেট্রো ট- ১১০৭৪১ ট্রাকে দাহ্য মালামাল থাকায় তা নেভাতে সক্ষম হয়নি। ফলে ট্রাকটি এবং তাতে বহন করা মালামাল সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। ট্রাকটিতে চাল, ডাল, আলু, কেরোসিন, কসমেটিকসসহ বাজারের বিভিন্ন ধরণের ২০ লক্ষাধিক টাকার মালামাল ছিল।

এ ঘটনায় নানিয়ারচর থানা পুলিশ বাদী হয়ে ৪-৫ জনকে আসামি করে ঘটনার দিন মামলা করে। এরপর রাতে আসামিদের মধ্যে রাজীব ত্রিপুরাকে গ্রেফতার করে নানিয়ারচর পুলিশ।

নানিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন বলেন, আদালতের মাধ্যমে রাজীব ত্রিপুরাকে কারাগারে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন