চকরিয়ায় চাচার হামলায় ১১ দিন পর যুবলীগ নেতার মৃত্যু

fec-image

কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ চাচার হামলায় গুরুতর আহত হয়ে যুবলীগ নেতা পারভেজ বাবু(৩৫) মারা গেছেন।

রবিবার (১৬ জুলাই) সকাল ৮টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান।

নিহত পারভেজ বাবু চকরিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের তরছপাড়া এলাকার মো. নাজেম উদ্দিনের ছেলে ও ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

জানা গেছে, পারভেজ বাবুর পরিবারের সাথে দীর্ঘদিন ধরে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল তার চাচা ইউসুফ আলীর। গত ৫ জুলাই সকাল ৯টার দিকে একদল সন্ত্রাসী জড়ো করে ইউসুফ আলী বিরোধীয় সীমানায় পাকা দেওয়াল নির্মাণ কাজ শুরু করেন। এ সময় পারভেজ বাবু ও পরিবারের সদস্যরা কাজ বাধা দিতে গেলে ক্ষিপ্ত হয়ে তার চাচা ইউসুফ ও সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও পরে চমেক হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে তার অবস্থা আশঙ্কাজনক হলে একটি বেসরকারি হাসপাতালে আইসিউতে রাখা হয়। দীর্ঘ ১১দিন দিন পর তিনি মারা যান।

এ ঘটনায় গুরুতর আহত পারভেজ বাবুর পিতা নাজেম উদ্দিন বাদী হয়ে ঘটনার দিন ৮ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন।

নিহত পারভেজ বাবুর পিতা নাজেম উদ্দিন বলেন, আমার ছোট ভাই ইউসুফ আলীর সাথে দীর্ঘদিন ধরে সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে অনেকবার সমাধানের চেষ্টা করা হয়। কিন্তু সে কিছুতেই মানে না। তিনি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ছিলেন। ইউসুফ ও তার সহযোগী সন্ত্রাসীদের হামলায় আমার ছেলে আহত হয়ে চিকিৎসাধীন থাকার ১১ দিন পর মারা গেছে। এ নিয়ে আমি প্রশাসনের কাছে ছেলে হত্যার বিচার দাবি করছি। পাশাপাশি সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো. আবদুল জব্বার বলেন, পারভেজের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত করার পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় লিখিত এজাহার পেলেই মামলা হবে। ঘটনায় সম্পৃক্তদের গ্রেপ্তারে পুলিশ মাঠে কাজ করেছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, চাচা, মৃত্যু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন