চকরিয়ায় পৌর আদর্শ শিক্ষা নিকেতনের জমি জবর দখলের চেষ্টা

chakuri-paura-adarsh-biddaly-5-10-16-copy

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া পৌর এলাকায় চকোরী পৌর আদর্শ শিক্ষা নিকেতনের মালিকানাধীন ও ভোগ দখলীয় সাড়ে ২৩শতক জমি পৃথক ২টি আদালতের চূড়ান্ত ডিক্রি ও ১৪৪ধারা’র আদেশ উপেক্ষা করে জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রভাবশালী দখলবাজদের বিরুদ্ধে। এনিয়ে স্কুল কর্তৃপক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগে জানা গেছে, মরহুম মুজিব উল্লাহ’র পুত্র আবদুল হাকিম গং সহ অপরাপর ওয়ারিশদের কাছ থেকে মগবাজার এলাকায় কাহারিয়াঘোনা মৌজার বিএস খতিয়ান নং ২৪০৬, বিএস দাগ নং ৩৩৫৮ সহ একাধিক দাগ থেকে সাড়ে ২৩শতক জমি ক্রয় করেন চকোরী পৌর আদর্শ শিক্ষা নিকেতন। ওই জমি শান্তিপূর্ণ ভোগ দখলেও রয়েছেন। কিন্তু স্থানীয় পৌর ৬নং ওয়ার্ডের আবুল হাসেমের পুত্র ছরওয়ার আলম ও গোলাম কাদেরের পুত্র নাজেম উদ্দিন গং ওই জমি জবর দখলের চেষ্টা চালায়।

এ নিয়ে বিদ্যালয়ের পক্ষে জমি মালিক পক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে চকরিয়া সিনিয়র সহকারী জজ আদালতে মামলা (নং অপর ২৫/১৪) দায়ের করেন। ওই মামলায় বিজ্ঞ আদালত চলতি সনের ৩মার্চ স্কুলের পক্ষে প্রাথমিক ডিক্রি দেন এবং গত ৩০মে ২৪/১৬নং আদেশ মূলে চুড়ান্ত ডিক্রি দেন। এরপরও জমি জবর দখল চেষ্টা অব্যাহত রাখায় চকরিয়া পৌর আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক ওসমান গনি বাদী হয়ে গত ২৬সেপ্টেম্বর’১৬ইং কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে এমআর মামলা (নং ৯৮৯) দায়ের করেন। ওই মামলায় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট অভিযুক্ত বিবাদী পক্ষ গনের বিরুদ্ধে জমিতে প্রবেশে বারিত করে ১৪৪ধারার আদেশ দেন। আদালতের আদেশ উপেক্ষা করে জমি দখলের নেওয়ার চেষ্টা চালালে স্কুল কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে থানার অফিসার ইনচার্জ (ওসি)’র নির্দেশে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছলে দখলবাজরা পালিয়ে যায়।

গত ২ অক্টোবর এ রিপোর্ট লেখা পযর্ন্ত স্কুলের জমি রক্ষা নিয়ে উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে। প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির কর্মকর্তারা স্কুলের জমি রক্ষায় প্রশাসনের সহায়তা চেয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন