চকরিয়ায় মামলার রায় ঘোষণায় বাদীর বাড়িতে আসামি পক্ষের হামলা

fec-image

মামলার রায় ঘোষণার একদিন পর চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে বাদীর বাড়িতে হামলা চালিয়েছে লুটপাট ও হত্যাচেষ্টা মামলার বেকসুর খালাসপ্রাপ্ত আসামিরা। ওই সময় আসামিপক্ষের লোকজন ধারালো দা নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে বাদীকে।

সোমবার (৬ জানুয়ারি) ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে বশির আহমদের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ অবস্থায় ভুক্তভোগী মামলার বাদী জীবনের নিরাপত্তা চেয়ে আদালতে বিচারক ও কক্সবাজার জেলার পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এজাহার সুত্রে জানা যায়, ২০১৩ সালের ২৯ নভেম্বর রাতে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে বশির আহমদের (৫০) বাড়ির উঠানে উপস্থিত হয়ে অভিযুক্ত আসামিরা বাড়ির চারদিকে ঘিরে ফেলে। ওইসময় আসামিরা বাড়ির দরজায় আঘাত করলে বাদীসহ পরিবার সদস্যরা ঘুম থেকে জেগে উঠেন।

দরজা খোলামাত্র তারা বাদীকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এতে বাদী বশির আহমদের মাথার উপরিভাগ কাটা জখম হয়ে মগজ বেরিয়ে পড়ে। ততক্ষনে মাটিতে লুটিয়ে পড়েন বশির আহমদ। পরবর্তীতে তাকে উদ্ধারে এগিয়ে আসলে আসামিরা বশির আহমদের স্ত্রী দিলারা বেগম (৪২) ও ছেলে আরিফুল ইসলামকে (১৩) একইভাবে আঘাত করেন।

একপর্যায়ে আসামিরা বাড়িতে ঢুকে আলমিরা ভেঙ্গে নগদ ৫০ হাজার টাকা, তিনভরি স্বর্ণালঙ্কার ও কাপড়-চোপড়সহ প্রায় দুই লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

ঘটনার পর হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরে ২০১৩ সালের ৭ ডিসেম্বর চকরিয়া থানায় ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন গৃহকর্তা বশির আহমদ। এজাহারনামীয় অভিযুক্ত আসামিরা হলেন একই ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের মৃত মোজাহের আহমদের ছেলে নাছির উদ্দিন, মৃত ছৈয়দ আহমদের ছেলে আবদুর রহিম, মৃত এজাহার আহমদের ছেলে জিয়াবুল করিম, তাদের সহযোগী ইব্রাহিম, জহির আলম ও রেহেনা বেগম।

মামলার বাদী বশির আহমদ জানান, প্রায় ৬ বছর পর রোববার (৫ জানুয়ারি) চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার রায় ঘোষণা হয়েছে। এতে এজাহারনামীয় তিন আসামি নাছির উদ্দিন, আবদুর রহিম, জিয়াবুল করিমের দেড়বছর করে সাজা দিয়েছেন আদালত। তবে মামলার অপর তিন আসামি ইব্রাহিম, জহির আলম ও রেহেনা বেগমকে খালাস দিয়েছেন আদালত।

মামলার বাদী বশির আহমদ রবিবার (৫ জানুয়ারি)  চকরিয়া প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ তুলেছেন, মামলা থেকে খালাস পেয়ে অভিযুক্ত আসামিরা বেপরোয়া হয়ে উঠেছে।রায় ঘোষনার একদিন পর সোমবার (৬ জানুয়ারি) সাজাপ্রাপ্ত আসামি নাছির উদ্দিনের ভাই ফরিদুল আলমের নেতৃত্বে খালাসপ্রাপ্ত আসামিরা আমার বাড়িতে এসে হামলার চেষ্ঠা করেছে। এসময় ধারালো দা নিয়ে আমাকে কুপিয়ে হত্যার চেষ্ঠা করেছে। এলাকাবাসির সহযোগিতায় আমি পালিয়ে কোন মতে প্রাণে রক্ষা পেলেও আসামিরা মামলা করার খেসারত দিতে হবে বলেও আমাকে হুমকি দিয়েছে।

তিনি আরও বলেন, আসামিদের হুমকির মুখে আমি জীবনের নিরাপত্তা নিয়ে আতঙ্কে ভুগছি। এই জন্য আদালতের বিজ্ঞ বিচারক ও জেলার পুলিশ সুপারের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, প্রেসক্লাব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন