চন্দ্রঘোনা মিশন হাসপাতালের পরিচালকের দায়িত্ব পেলেন ডা. প্রবীর খিয়াং

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রীস্টান মিশন হাসপাতালের উপ পরিচালক ডা. প্রবীর খিয়াংকে পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘের (বিবিসিএস) ঢাকাস্থ কার্যালয়ে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান মিশন হাসপাতাল ও কুষ্ঠ হাসপাতালের পরিচালনা পরিষদের এক সভায় ডা. প্রবীর খিয়াংকে ভারপ্রাপ্ত পরিচালকের পদ থেকে পূর্ণাঙ্গ পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সময় সভায় গভর্নিং বডির চেয়ারপার্সন জয়ন্ত অধিকারী, ভাইস চেয়ারম্যান উইলিয়াম প্রলয় সমদ্দারসহ সকল সদস্য উপস্থিত ছিলেন।

পরিচালকের দায়িত্ব পাওয়ার পর এক প্রশ্নের জবাবে ডা. প্রবীর খিয়াং বলেন, হাসপাতালের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে নতুন করে একটি প্রজেক্ট চালু করা হয়েছে। প্রজেক্টের আওতায় জার্মান থেকে আসা একদল বিশেষজ্ঞ চিকিৎসক  হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার সাথে যুক্ত হবে। গত ৯ মার্চ থেকে ওই বিশেষজ্ঞ চিকিৎসক দল হাসপাতালে যোগ দিয়েছে। এরা হাসপাতালের চিকিৎসকদের সার্জারী, এনেসথেসিয়া ও গাইনী বিষয়ে প্রশিক্ষণ দিবেন।

তিনি আরও বলেন, আগামীতে হাসপাতালে আমেরিকান চিকিৎসক দম্পতি আসবেন। এদের মধ্যে একজন সার্জারী ও অপরজন মেডিসিন বিশেষজ্ঞ। এছাড়া কুষ্ঠ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বার খোলার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান। ওই চেম্বারে প্রতিদিন চট্টগ্রাম থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকরা চোখ, নাক, কান, গলার সমস্যায় ভুগছে এমন রোগী দেখবেন। কুষ্ঠ হাসপাতেলে একটি উন্নতমানের ফিজিওথেরাপি সেন্টার খোলা হবে। এধরনের আরো অনেক পরিকল্পনা রয়েছে বলে ডা. প্রবীর জানান। এসব পরিকল্পনা বাস্তবায়নে তিনি সকল মহলের সহযোগিতা চেয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন