জাতীয় শোক দিবসে থানচিতে বিজিবির জনকল্যাণমুখী নানা আয়োজন

fec-image

জাতীয় শোক দিবস এবং স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্মমাল্য অর্পণ, শ্রদ্ধা নিবেদনসহ যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হয়।

শাহদাত বার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ এর বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ন ( বিজিবি) অসহায় ও দুস্থদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে থানচি উপজেলার বলিপাড়াস্থ ব্যাটালিয়ন সদরে অসহায়, দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।এছাড়াও যৌথ-খামার বিজিবি ক্যাম্পে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ করা হয়েছে।

এ সময় কর্মসূচির উদ্বোধন করেন, ৩৮ বলিপাড়া ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ- উল-আলম পিএসসি । ব্যাটালিয়ানের ঊচ্চ পদস্থ বিজিবি কর্মকর্তারা, ইউপি মেম্বার, হেডম্যান, গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত থেকে স্বতস্ফুর্ত অংশগ্রহন করেন।

৩৮ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি বলেন, বিজিবি প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশের সীমান্তে স্র্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার পাহাড়ি বাঙালিদের সম্প্রদায়িক সম্প্রীতি সম্পর্ক উন্নয়নসহ অভ্যন্তরীন আইন শৃংঙ্খলা রক্ষা, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃক দেশের সীমান্ত অঞ্চলে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচীর আওতায় আজ থানচি উপজেলার স্থানীয় হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছে অত্র ব্যাটালিয়ন।

তাছাড়া অসুস্থ রোগীদের চিকিৎসা প্রদানসহ জনকল্যাণমূখী কর্মসূচী পালন করছে বিজিবি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয়, বিজিবি, শোক দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন