‘জামায়াতে ইসলামী বাংলাদেশের রাজনীতিতে সহাবস্থানে বিশ্বাসী’

Jamat-1

আলমগীর মানিক,রাঙামাটি:
ধর্মভিত্তিক রাজনীতি করলেও বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলাদেশের রাজনীতিতে সহাবস্থানে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন দলটির নেতৃবৃন্দ। সোমবার রাঙামাটি জেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব মাহে রমযানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় বক্তারা এই মন্তব্য করেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, পবিত্র রমজান কোরআন নাজিলের মাস। মানবজাতির মুক্তি ও কল্যাণের পথনির্দেশিকা রয়েছে মহাগ্রন্থ আল-কোরআনে। কোরআনের আলোকে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রিয় জীবন গড়ে তোলার জন্য তাকওয়া অর্জনের উদ্দেশ্যে রমজানের সাওম বা রোজা ফরজ করা হয়েছে। ইসলামী কল্যাণ রাষ্ট্রে উত্তরণের জন্য প্রয়োজন তাকওয়াবান ব্যক্তি গঠন। তাকওয়া শুধু মনে আল্লাহর ভয় পোষণের নাম নয়। বাস্তব জীবনে আল্লাহর ভয়ের প্রতিফলন ঘটানোই তাকওয়া।

রাঙামাটি ইসলামিক সেন্টারে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য মাওলানা মোমিনুল হক চৌধূরী। জেলা জামায়াতে আমীর অধ্যাপক আব্দুল আলীমের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা জামায়াতের সাবেক আমীর ও স্থানীয় সরকার পরিষদের সাবেক সদস্য মাওলানা এএসএম শহীদুল্লাহ, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড. মানিক লাল দেওয়ান, পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা মাওলানা শাহাজাহান, বিগত জোট সরকারের সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট মোখতার আহম্মেদ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী ফজলুর রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম,রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধূরী ভূট্টো, বিএনপি নেতা মুক্তিযোদ্ধা কর্ণেল মনিষ দেওয়ান, জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা।
আলোচনা সভায় জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ আরো বলেন, রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ সরকার আগামী নির্বাচনে নিশ্চিত ভরাডুবি জেনে ৯০ ভাগ মানুষের দাবী কেয়ারটেকার সরকার ব্যবস্থা বাতিল করে নিজেদের দলীয় সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে আবারো ক্ষমতায় আসার জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তথাকথিত মানবতার বিরুদ্ধে অপরাধের বিচারের নামে একের পর এক জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে ফাঁসির আদেশ ঘোষণা করছে। বর্তমান খুনি, জালেম, লুটেরা সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার জন্য এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকারের জুলুম, অত্যাচার, নির্যাতন, লুটপাট থেকে দেশের মানুষ মুক্তি চায়। দেশের মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা মানুষের ওপর আক্রমণ করে মানুষকে হত্যা ও গুম করছে। বর্তমান সরকারের জুলুম অত্যাচার নির্যাতন থেকে মুক্তির জন্যই ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। বক্তারা বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। বর্তমান সরকার অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনকে ভয় পায়। কাজেই বর্তমান সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানে সকলের ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহবান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন