উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তারা

‘টেকনাফে অবৈধ রোহিঙ্গা ও মাদক বিরোধী সাঁড়াশি অভিযান শুরু হবে’

fec-image

টেকনাফ পৌর শহরে যত্রতত্র স্থানে তরিতরকারি ও মাছ বিক্রি, ভাড়া বাসায় রোহিঙ্গাদের বসবাস, রোহিঙ্গাদের ক্যাম্পে কাঁটাতারের ভিতর বাহিরে না আসা, রোহিঙ্গাদের পণ্যসমূহ পৌর শহরের বাজারে বিক্রির না করা, টেকনাফ পৌর শহরের প্রধান সড়কে যত্রতত্র স্থানে যানবাহন বাস ও পরিবহন গাড়ি অবস্থান না করা, টেকনাফ পৌর শহরকে রোহিঙ্গাদের বসবাসমুক্ত ও ভাড়া বাসা মালিকদের আগে আইনের আওতায় নিয়ে আসা হবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিষয়ে উপজেলা মাসিক আইনশৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরল আলম ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি ও টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল হালিম।

চলতি বছর ডিসেম্বর মাসে বিজিবি, কোস্টগার্ড ও মাদকদ্রব্য অধিদপ্তর ব্যতীত স্থল ও নৌপথে পৃথকভাবে অভিযান পরিচালনা করে ৫১ কোটি ১০ লাখ ৪ হাজার ৪৭৫ টাকার মূল্যের ইয়াবা, ক্রিস্টাল মেথ আইস, বিয়ার, বিদেশি মদ, সিগারেট, স্বর্ণের চেইন, যানবাহন ও জাল জব্দ করে। মামলা ৫৪, আটক ২৪ ও ৭ জন পলাতক। এর মধ্যে বিজিবি ১৭ কোটি ৮৮ লাখ ৬৫ হাজার ৭৫ টাকা, মামলা ৩৫, আসামি ৮জন ও কোস্টগার্ড ৩৩ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৪ শত টাকা, মাদকদ্রব্য অধিদপ্তরের জব্দকৃত মালামালের মূল্য কার্যবিবরণীতে পাওয়া যায়নি। শুধু ৬৯ হাজার ৪৩৫ পিস ইয়াবা ও গাঁজা ৫০ গ্রাম। মামলা ১২, আটক ১৪।

টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী বলেন, টেকনাফ পৌর শহরে সোনালী ব্যাংক এবং এবি ব্যাংকে স্থল বন্দরের আমদানি ও রপ্তানিকারক প্রকৃত ব্যবসায়ীদের ড্রাপ নিয়ে চলছে নৈরাজ্যকর পরিস্থিতি। রাঘববোয়াল প্রভাবশালীরা প্রকৃত ব্যবসায়ীদের ধার্যকৃত ড্রাপ প্রভাব বিস্তার করে ভাগিয়ে নিয় যাচ্ছে। এ নিয়ে ভবিষ্যতে অদ্ভুত পরিস্থিতি ডেকে নিয়ে আসবে।

সিনিয়র সাংবাদিক মো. আশেক উল্লাহ ফারুকী বলেন, স্থলবন্দরে ২টি গেইটের মধ্যে মাত্র একটি গেইট ব্যবহার করছে। ফলে প্রধান সড়কে নিত্যদিন যানজট সৃষ্টিতে বিভিন্ন যানবাহন ও পরিবহন জনদুর্ভোগে শিকার হয়।

এছাড়াও আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জহীর হোসেন, এমএ; আওয়ামী লীগ নেতা আবুল কালাম, মাদকদ্রব্য অধিদপ্তরের ইন্সপেক্টর বিদ্যুৎ বিহারি ও আ. লীগ নেতা সোনা আলী ও টেকনাফ পৌর নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, বিজিবি, পুলিশ, ফায়ার সার্ভিস প্রতিনিধি, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান প্রতিনিধি। সমাপনী বক্তব্যে সভাপতি গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, মাদক, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন