টেকনাফে ড্রাগ ইন্টারন্যাশনালের গাড়িতে ২২ হাজার ইয়াবাসহ ৩ পাচারকারী আটক

দত মসককব

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে পৃথক অভিযানে ২২ হাজার ৪’শ পিস ইয়াবাসহ ৩ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। ২১ এপ্রিল বৃহস্পতিবার সকালে দমদমিয়া চেকপোষ্টে ‘ড্রাগ ইন্টারন্যাশনাল’ নামের একটি ওষুধ কোম্পানীর গাড়ী দিয়ে টেকনাফ থেকে পাচারের সময় এসব ইয়াবা আটক করতে সক্ষম হয়। এর আগেও ওষুধ কোম্পানীর কয়েকজনকে ইয়াবাসহ আটক করেছিল আইন প্রয়েগকারী সংস্থা।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫ টার দিকে দমদমিয়া চেকপোস্টে বিজিবির একটি দল ঔষধবাহী কাভার ভ্যানে তল্লাশী চালিয়ে ৫ হাজার ৫’শ ৬৭ নগদ টাকা, একটি স্যামসাং মোবাইল সেট, ২০হাজার পিস ইয়াবা উদ্ধার করে এবং এর সাথে জড়িত থাকার অভিযোগে ড্রাইভারসহ দুইজনকে আটক করে গাড়িটি জব্দ করা হয়।

আটককৃতরা হচ্ছে, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার চরপাড়া গ্রামের মৃত সোলেয়মানের ছেলে মো. নুরুল ইসলাম (২৮), কক্সবাজার জেলার উখিয়া থানার রাজাপালং এর জামাল উদ্দিনের মো. মানিক মিয়া (২৬)।

অপরদিকে একইদিন বিকাল ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ পৌরসভার আল আরাফাহ ইসলামিয়া ব্যাংক এর পিছনে ফেরদৌসের বাসার নীচ তলায় ইয়াবা বিক্রির সময় বিজিবি টহল দল বাসাটি ঘেরাও করে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা পালানোর চেষ্টা করলেও ৬ লাখ টাকা মূল্যের ২ হাজার পিস ইয়াবাসহ একজনকে আটক করতে সক্ষম হয়।

আটক ব্যক্তি হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার রাজা পালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া গ্রামের আবুল হাসেমের ছেলে মো. নুরুল আবসারকে (২৪) আটক করা হয়। এছাড়া সকালে সাড়ে ১০ টার দিকে টেকনাফ পৌরসভার ইসলামাবাদ এলাকায় ফয়েজের বাড়িতে অভিযান চালিয়ে ৪’শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় টেকনাফ ইসলামবাদ এলাকার হাবিবুল্লাহর ছেলে মো. ফয়েজকে (২০) পলাতক আসামী করে মামলা করা হয়েছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, আটককৃতদেরকে পৃথক মামলায় টেকনাফ মডেল থানায় সোর্পদ ও জব্দকৃত ইয়াবাসহ পলাতক আসামীর ব্যবহৃত মালামাল থানায় হস্তান্তর করা হয়েছে। তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবা ও গাড়িসহ মালামালের মূল্য ৭৯ লাখ ৬৮ হাজার ০৬৭ টাকা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন