মাটিরাঙ্গার বেলছড়িতে দুই চেয়ারম্যান পুত্রের লড়াই

21.04.2016_Belchari UP Election News

সিনিয়র রির্পোটার:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান পুত্রের লড়াই জমে উঠেছে। উপজেলার বেলছড়িতে ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন দুই চেয়ারম্যান দুই পুত্র।

এদের একজন বেলছড়ি ইউনিয়ন পরিষদের একাধিক বারের নির্বাচিত চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালনকারী প্রয়াত আব্দুল মান্নান মুনাফের ছেলে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এবং মাটিরাঙ্গা উপজেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ। আর একজন বেলছড়ি ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান মো. নুরুল ইসলামের ছেলে বেলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম।

এদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এবং মাটিরাঙ্গা উপজেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ গেলো বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে প্রতিদ্বন্ধিতা করলেও মো. নজরুল ইসলামের এ টাই প্রথম নির্বাচন। বয়সে তরুণ এই দুই প্রার্থীর মধ্যে মো. নজরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে সরব প্রচারণায় থাকলেও বিএনপি মনোনীত প্রার্থী মো. হারুনুর রশিদ ধানের শীষ প্রতীক নিয়ে নীরব বিপ্লবের প্রহর গুনছেন। কে পাচ্ছেন ভোটারদের সমর্থন? তা দেখার অপেক্ষার শেষ হবে আগামী ২৩ এপ্রিল।

বেলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো. হারুনুর রশিদ এর বিরুদ্ধে কোন বিদ্রোহী প্রার্থী না থাকলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলামের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘাড়ের উপর ভর করছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ এর ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন। আনারস প্রতীক নিয়ে জয়ের জন্য ছুটছেন তিনি।

আওয়ামীলীগ-বিএনপি মনোনীত দুই তরুণ প্রার্থী ভোর থেকে মধ্য রাত পর্যন্ত ছুটছেন ভোটের মাঠে। রাত দিন ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছেন। নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলাম বেলছড়ির উন্নয়নে তার প্রয়াত বাবার অবদানের কথা স্মরণ করে ভোটাররা তাকে ভোট দিয়ে নির্বাচিত করবে এমন প্রত্যাশা ব্যক্ত করে বলেন, বর্তমান সরকারের সময়ে বেলছড়িতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই জনগণ নোৗকায় ভোট দিবে বলে মনে করেন তিনি।

অন্যদিকে বেলছড়ির প্রয়াত চেয়ারম্যান আব্দুল মান্নান মুনাফকে আধুনিক বেলছড়ির রূপকার দাবি করে বিএনপি মনোনীত প্রার্থী মো. হারুনুর রশিদ বলেন, বিএনপি শাসন আমলে বেলছড়িতে অনেক উন্নয়ন হয়েছে। প্রত্যেকটি উন্নয়নের সাথে তার পিতার স্মৃতি জড়িয়ে আছে। তার বাবার কাজের মূল্যায়ণ করে বেলছড়িবাসী তাকে নির্বাচিত করবে বলেই মনে করেন তিনি।

বেলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ হাজার ৮’শ ৬৬ জন ভোটার তাদের আগামী নেতৃত্ব নির্বাচিত করবে। এদের মধ্যে ৩ হাজার ৯শ ৭৪ জন পুরুষ ও ৩ হাজার ৮শ ৯২জন মহিলা ভোটার রয়েছেন। ৯টি ওয়ার্ডের ৯ কেন্দ্রে ২১টি কক্ষে ২৩ এপ্রিল ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন