টেকনাফে পুকুরে বিষ প্রয়োগে প্রতিপক্ষের ১০০ মণ মাছ নিধন

mas

টেকনাফ প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফের হ্নীলায় প্রতিবেশীর সাথে পূর্ব শক্রুতার জের ধরে প্রতিপক্ষের বিষ প্রয়োগে চাষকৃত পুকুরের চার লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির ১০০ মণ মাছ নিধনের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় টেকনাফ মডেল থানায় অভিযোগ দায়েরের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

রোববার সকালে উপজেলার হ্নীলা হোয়াব্রাং মসজিদ সংলগ্ন পুকুরে বিষাক্তদ্রব্য প্রয়োগের ফলে কাতাল, পাঙ্গাস, শৈলসহ বিভিন্ন প্রজাতির হাজারখানিক মাছ মরে ভেসে ওঠে।

পুকুরের মালিক মৃত হাজী উলা মিয়ার পুত্র হাজী আলী আকবর জানান, পূর্ব শত্রুতার জের ধরে মৃত দেওয়ান আলীর পুত্র জহির আহমদ ও তার পুত্র ইয়াবা ব্যবসায়ী ছৈয়দুর রহমান (ভূলাইয়া), ছৈয়দ হোছন ও মৃত খলিলুর রহমানের পুত্র মাঈন উদ্দিন আমার চাষকৃত পুকুরে ইচ্ছাকৃতভাবে বিষ প্রয়োগ করে মাছগুলো নিধন করা হয়েছে। এতে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয় বলে তিনি জানান।

এব্যাপারে টেকনাফ মডেল থানার তদন্তকারী কর্মকর্তা এএসআই গোবিন্দ কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দোষী ব্যক্তিদের বিরুদ্ধে এই পুকুর বিরোধের ঘটনায় গত ৯ সেপ্টেম্বর থানায় উভয় পক্ষের মধ্যে লিখিত আপোষ হয়। আপোষ অমান্যকারীদের ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ ঘটনায় স্থানীয় জনসাধারণ সামান্য বিরোধের বিষয়াদি নিয়ে এই ধরনের ন্যাক্কারজনক ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেন এবং এলাকার শত শত উৎসুক নারী-পুরুষ পুকুর দেখার জন্য ভিড় করছে।

উল্লেখ্য, বিষ প্রয়োগকারী ছৈয়দুর রহমান প্রকাশ ভূলাইয়া ২০০৯ সালে ৪ নভেম্বর রাত ৮টায় ২লাখ টাকার ইয়াবা বড়ি ও সহযোগীসহ আটক হয়। এই ব্যাপারে টেকনাফ থানার জি/আর-২৩৭/২০০৯ইং দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন