টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা উদ্ধার, ৫ দালাল আটক

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ৬ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় পাচারে জড়িত থাকার অভিযোগে ৫ দালালকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ভোরে দুটি মানবপাচার চক্র ক্যাম্পে অবস্থানকারী কিছু রোহিঙ্গকে নিয়ে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে মহেশখালীপাড়া ও মাঠপাড়া এলাকায়  একত্রিত  হতে থাকে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক  করা হয়।

আটককৃত দালালরা হলেন, টেকনাফ উপজেলার সদর  ইউনিয়নের মহেষখালীয়া পাড়ার বশির আহম্মদের ছেলে মো. মনির (২৭) ও মো. নুরুল আবছার (৩৫), মাঠপাড়ার মো. এখলাছের ছেলে মো. মুন্না (৩৫),  সাবরাং ইউনিয়নের  শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়া অলি আহমদের ছেলে মো. ইউনুস (৩২), দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে মো. আমিন (৪৯)।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ- ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান জানান, আটককৃতরা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বসবাস করে এবং দালালদেরকে মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাচ্ছিল। এছাড়াও আটককৃত সন্দেহভাজন দালালদেরকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানব পাচার চক্রের সাথে জড়িত অন্যান্য সক্রিয় দালালদেরকে আটক করার ব্যাপারে অভিযান চলমান রয়েছে।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি (সোমবার) ভোরে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে টেকনাফ সদর ইউনিয়নের উত্তর লম্বরী সমুদ্র এলাকা থেকে ২২ রোহিঙ্গাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  আটককৃতদের মধ্যে ১১ শিশু, ১০ নারী ও একজন পুরুষ রয়েছেন।  তারা সবাই উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

উল্লেখ্য, গত তিন দিনে কক্সবাজারের উখিয়া-টেকনাফ উপকূল দিয়ে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে ৭৬ জন রোহিঙ্গাকে উদ্ধার করে বিজিবি ও পুলিশ।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন