টেকনাফে যুব ও সমবায় দিবস পালিত

 

টেকনাফ প্রতিনিধি : 

র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে টেকনাফে জাতীয় যুব দিবস ও সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ মোজাহিদ উদ্দিনের নেতৃত্বে র‌্যালী টেকনাফ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে এসে শেষ হয়ে উপজেলা মিলনায়তনে যোগ দেয়।

র‌্যালী শেষে আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে যুব উন্নয়ন অফিসের মোঃ হামিমের কোরআন তেলাওয়াতের পর উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মামুনের সভাপতিত্বে সিএস মঞ্জুর আলমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ মোজাহিদ উদ্দিন।

এবারের প্রতিপাদ্য বিষয়,লড়ছে যুব লড়বেই,সমৃদ্ধ বাংলাদেশ গড়বেই। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সহকারী কমিশনার ভূমি সেলিনা কাজী, উপজেলা সমবায় অফিসার কবির আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহির আহমদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এতে বক্তব্য রাখেন প্রশিক্ষিত সফল যুবকর্মী হামিদ হোছাইন আজাদ। স্বাগত বক্তব্যে টেকনাফ উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মামুন বলেন, যুবকদের জন্য ভাল মন্দ চিন্তা করে তাদেরকে যেকোন সমস্যায় সব সময় সু-পরামর্শ এবং সহযোগীতা দেওয়ার জন্য আমরা সার্বক্ষণিক প্রস্তুত আছি।

সর্বশেষে যুব উন্নয়ন প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্য থেকে জালাল উদ্দিন, শামশুন্নাহার ও তহমিমা ছিদ্দিকসহ ৩ জনকে ক্রেস্ট উপহার দেওয়া হয় । এতে সরকারী-বেসরকারী কর্মকর্তা, যুব মহিলা ও যুব সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী, চালক, ছাত্রছাত্রী ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

সমবায় শক্তি,সমবায় মুক্তি এবং আর্থ-সামাজিক নিরাপত্তায় সমবায় এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে টেকনাফে যথাযোগ্য মর্যাদায় ৪৩ তম জাতীয় সমবায় দিবস বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে পালিত হয়েছে।

আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমবায় অফিসার কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমবায় অফিসের মোহাম্মদ মুনিরের উপস্থাপনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ মোজাহিদ উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি সেলিনা কাজী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহির আহমদ, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা সৈয়দ হুমায়ুন মোর্শেদ,উপজেলা পল্লী উন্নয়ন সহকারী কর্মকর্তা মোঃ শরীফ মজুমদার এবং সফল সমবায়দের মধ্য থেকে উপজেলা পুঃপঃপাড়ার সমবায় সমিতির সভাপতি নুরুল আলম, উপজেলা অটোরিক্সা কল্যাণ সমিতির সভাপতি নুরুল আমিন প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন